বিজ্ঞাপন

কোচ হয়ে আর্জেন্টিনায় ফিরলেন ম্যারাডোনা

September 6, 2019 | 8:12 pm

স্পোর্টস ডেস্ক

আর্জেন্টিনা জাতীয় দলের নয়, দেশটির একটি ক্লাবের কোচ হয়ে নিজের দেশে ফিরছেন দিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টিনার প্রথম বিভাগের ক্লাব জিমন্যাসিয়া ওয়াই এসগ্রিমা লা প্লাতার কোচ হয়েছেন তিনি। ২০১০ সালে জাতীয় দলের দায়িত্ব ছাড়ার পর এই প্রথম নিজ দেশে কোচিং করাবেন বিশ্বকাপ জয়ী এই কিংবদন্তি।

বিজ্ঞাপন

এর আগে মেক্সিকান দ্বিতীয় বিভাগের ক্লাব দোরাদোসের হয়ে এক বছর কোচের দায়িত্ব পালন করেন ম্যারাডোনা। সেখানে ৯ মাস কোচিং করালেও দলটিকে শীর্ষ লিগে তুলতে ব্যর্থ হন তিনি। পরে কাঁধে ও হাঁটুতে অস্ত্রোপচার করানোর জন্য গত জুনে দলটির দায়িত্ব ছাড়েন ৫৮ বছর বয়সী সাবেক এই ফুটবলার।

এবার নিজের দেশ আর্জেন্টিনায় ক্লাব ফুটবলের ডাগআউটে দাঁড়াতে দেখা যাবে তাকে। আগেই ক্লাবের সঙ্গে চুক্তির ৮০ শতাংশ কাজ শেষ হয়েছিল জানান ম্যারাডোনার আইনজীবী মাতিয়াস মোরলা। নতুন ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, আগামী মৌসুমের জন্য ম্যারাডোনা তাদের সঙ্গে চুক্তিতে আবদ্ধ হয়েছেন।

ক্লাবটি এক বিবৃতিতে জানায়, ‘ফুটবল বিশ্বের তারকা, দিয়েগো আরমান্ডো ম্যারাডোনা চুক্তিপত্রে সই করেছেন এবং তিনি জিমন্যাসিয়ার নতুন কোচ। এই মৌসুমের শেষ পর্যন্ত চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।’

বিজ্ঞাপন

নতুন মৌসুমের পাঁচ ম্যাচের চারটিতেই হেরেছে জিমন্যাসিয়া। টেবিলের তলানিতে থাকা দলটি ম্যারাডোনার অধীনে ঘুরে দাঁড়াতে চায়।

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন