মঙ্গলবার ২২ অক্টোবর, ২০১৯ ইং , ৬ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২২ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

তৃতীয় দিন শেষে ৩৭৪ রান পিছিয়ে স্বাগতিকরা

সেপ্টেম্বর ৭, ২০১৯ | ৪:৪৫ অপরাহ্ণ

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সফরকারী আফগানিস্তান ৮ উইকেট হারিয়ে তুলেছে ২৩৭ রান। তাতে তৃতীয় দিন শেষে আফগানরা এগিয়ে ৩৭৪ রান। উইকেটে অপরাজিত আছেন আফসার জাজাই (৩৪)। বৃষ্টি ও খারাপ আবহাওয়ায় আলোক স্বল্পতার কারণে তৃতীয় দিনের খেলা অফিসিয়ালি শেষ হয় বিকেল ৪টা ৪০ মিনিটে। আবহাওয়া ভালো থাকলে চতুর্থ দিনের খেলা শুরু হবে সকাল ৯টা ৪০ মিনিটে, হবে ৯৫ ওভার।

বিজ্ঞাপন

আরও পড়ুন: এত রান তাড়া করে বাংলাদেশ জেতেনি কখনো

আফগানদের দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলে ইহসানউল্লাহকে (৪) ফেরান সাকিব। আর প্রথম ইনিংসে শতক হাঁকানো রহমত শাহকে (০) প্রথম বলেই ফিরিয়ে দেন সাকিব। হ্যাটট্রিকের সম্ভবনা তৈরি হলেও শেষ পর্যন্ত আর হ্যাটট্রিক করা হয়নি সাকিবের। এরপর ১২ রান করে হাসমাতুল্লাহ শাহিদী শিকার হন নাঈম হাসানের। এরপর ১০৮ রানের  জুটি গড়ে বিপর্যয় সামলে নিয়ে দলকে শক্ত অবস্থানে নিয়ে আসেন আসগর আফগান এবং ইব্রাহিম জাদরান। ৫০ রান করা আফগানকে ফিরিয়ে জুটি ভাঙেন তাইজুল। আফগান ফিরে গেলে ইব্রাহিমও (৮৭) তার দেখানো পথেই হাটেন নাঈমের শিকার হয়ে।

দলীয় ১৭১ রানে ইব্রাহিম আউট হলে উইকেটে আসেন মোহাম্মদ নবী। এরপর আফসারের সাথে জুটি গড়ার চেষ্টা করলে তাকে ফিরিয়ে দেন মিরাজ। এরপর অধিনায়ক রশিদ খান ছয়টি বাউন্ডারিতে ২৪ রান করেন আর তাইজুলের বলে বোল্ড হয়ে ফিরে যান। এরপর সাকিব ফিরিয়ে দেন ১৪ রান করা কায়েস আহমেদকে।

বিজ্ঞাপন

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ৪ রানে দুই উইকেট হারিয়ে ফেলা আফগানদের আরও চাপে ফেলেন নাঈম হাসান। স্কোরবোর্ডে ২৮ রান যোগ হওয়ার পর তৃতীয় উইকেট হারায় আফগানরা। একশ রানের জুটি গড়ে আফগানদের হাল ধরেন ইব্রাহিম জাদরান এবং আসগর আফগান। শেষ পর্যন্ত এই জুটি ভাঙেন তাইজুল ইসলাম। অর্ধ শতক করা আসগর আফগানকে ফেরান এই বাঁহাতি স্পিনার।

প্রথম ইনিংসে ১৩৭ রানের লিড পায় আফগানরা। এর আগে প্রথম ইনিংসে ৩৪২ রানে অলআউট হয় রশিদ খানরা। জবাবে মাত্র ২০৫ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

পড়ুন: অতীত থেকে প্রেরণা নিতেই পারে বাংলাদেশ

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, সাদমান ইসলাম, মমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, মেহেদী হসান মিরাজ, তাইজুল ইসলাম এবং নাঈম হাসান।

আফগানিস্তান একাদশ: ইহসানুল্লাহ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাসমতুল্লাহ শাহিদী, আসগর আফগান, মোহাম্মদ নবী, আফসার জাজাই, রশিদ খান (অধিনায়ক), ইয়ামিন আহমেদজাই, কায়েস আহমেদ এবং জহির খান।

ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি। বরাবরের মতো এবারও বিশ্বের নানা প্রান্তে থাকা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য খেলা দেখার সবচেয়ে বড় প্ল্যাটফর্ম র‌্যাবিটহোল। এই প্রথমবার বিশ্বের নানা প্রান্ত থেকে উপভোগ করা যাচ্ছে টাইগারদের খেলা। প্রায় ২০০ দেশ থেকে বাংলাদেশ-আফগানিস্তান একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজটি সরাসরি উপভোগ করতে ক্লিক করুন এখানে: www.rabbitholebd.com

ছবি: শ্যামল নন্দী

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন