মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৯ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

হতে পারে ভারী বৃষ্টিপাত, চার বন্দরে সংকেত ৩

সেপ্টেম্বর ৭, ২০১৯ | ৩:৫১ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আজ শনিবার (৭ সেপ্টেম্বর) দেশের কোথাও কোথাও অস্থায়ী দমকা হাওয়া ও মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বাংলাদেশ আবাহাওয়া অধিদফতর এতথ্য জানিয়েছে। এছাড়া চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে ।

বিজ্ঞাপন

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে অনুরোধ করা হয়েছে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে। আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

এ বিষয়ে আবহাওয়াবিদ আব্দুল মান্নান সারাবাংলাকে বলেন, ‘ঢাকার আকাশে অনেক মেঘ জমা হয়েছে। বৃষ্টি নামতে পারে। আরও  এক-দুদিন এমন নাতিশীতোষ্ণ পরিবেশ থাকার সম্ভাবনা রয়েছে।’

বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও মাঝারি বৃষ্টিপাত ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া, দেশের দক্ষিণাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস এবং অন্যত্র অপরিবর্তিত থাকার সম্ভাবনা আছে।

বিজ্ঞাপন

আবহাওয়া অফিস আরও জানায়, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে একই এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

সারাবাংলা/টিএস/এনএইচ

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন