সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

জন্মদিনে ‘ডটার অফ নেশন’ পাচ্ছেন লতা মঙ্গেশকর

সেপ্টেম্বর ৭, ২০১৯ | ৫:৫৭ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

কেউ তাকে বলেন কোকিলকণ্ঠী। কেউ বলেন, স্বর্গের কিন্নরীদের গলার স্বর নাকি তার মতোই। তিনি লতা মঙ্গেশকর, সংগীতের গর্ব। ২৮ সেপ্টেম্বর তিনি পা রাখবেন ৯০ বছর বয়সে। ওইদিন নরেন্দ্র মোদি সরকারের পক্ষ থেকে তাকে উপহার হিসেবে তুলে দেওয়া হবে ‘ডটার অফ নেশন’ সম্মান।

বিজ্ঞাপন

কেন্দ্রের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে বলে খবর এনডিটিভি’র। ভারতীয় সিনেমায় কয়েক দশক ধরে তার অবদানকে সম্মান জানিয়েই এই বিশেষ খেতাব তুলে দেওয়া হবে বলে জানা গেছে।


আরও পড়ুন :  ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’র বিচারক সুস্মিতা সেন


লতাকে এই বিশেষ সম্মান দেওয়া প্রসঙ্গে সেন্সর বোর্ডের চেয়ারম্যান প্রসূন যোশী জানিয়েছেন, লতা মঙ্গেশকরকে সম্মান জানাতে পেরে দেশ আনন্দিত। গর্বিত মোদি সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিশেষ ভক্ত লতা মঙ্গেশকরের। সংগীত দুনিয়ায় তার এত বছরের অবদান ভোলার নয়। তাই কেন্দ্রের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (৬ সেপ্টেম্বর) ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়ে জানানো হয়। খবর প্রকাশ্যে আসার পরেই ভক্তরা আপ্লুত। তারা অভিনন্দন জানিয়েছেন লতাকে। যদিও এই নিয়ে এখনও মুখ খোলেননি কোকিলকণ্ঠী।

প্রসঙ্গত, কিছুদিন আগেই রাণু মণ্ডলকে কেন্দ্র করে বিতর্কে জড়িয়ে পড়েন লতা মঙ্গেশকর। তার মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেছিলেন ভক্তরা। এই সুখবর যেন তাদের সেই যন্ত্রণায় মলমের কাজ করল।


আরও পড়ুন :

.   ভয় দেখাতে ভিকির তর সইছে না

.   ‘অর্জন ৭১’ সিনেমার অভিনয়শিল্পীদের সঙ্গে চুক্তিস্বাক্ষর

.   কলকাতায় চলছে ‘বিক্ষোভ’ ছবির শুটিং, শ্রাবন্তীর সঙ্গে শান্ত খান

.   প্রত্যেক মানুষের ‘না’ বলার অধিকার আছে: তিশা


সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন