বিজ্ঞাপন

শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল

September 7, 2019 | 8:50 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহযোগিতায়, বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের (বিএফএসএফ) আয়োজনে এবং বসুন্ধরা কিংসের পৃষ্ঠপোষকতায় আগামী বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) শুরু হচ্ছে ‘বসুন্ধরা কিংস বিএসএফএ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল। শনিবার (৭ সেপ্টেম্বর) বাফুফেতে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়ামে প্রথমবারের মতো অনুষ্ঠেয় এ টুর্নামেন্টে ঢাকার দুইটি ও ঢাকার বাইরের দশটিসহ মোট ১২টি একাডেমি চারটি গ্রুপে বিভক্ত হয়ে অংশ নিচ্ছে।

গ্রুপ পর্ব শেষে শীর্ষ চারটি দল ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠেয় সেমিফাইনালে অংশ নেবে। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ২০ সেপ্টেম্বর।

টুর্নামেন্ট উপলক্ষে বাফুফে ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএফএসএফ সভাপতি কাজী শহিদুল আলম পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান বসুন্ধরা কিংসকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে তাদের সহযোগিতা পাওয়ার আশা প্রকাশ করেন। বসুন্ধরা কিংসের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ জানান, এই টুর্নামেন্টের অংশ হতে পেরে তারা গর্বিত। এ ধরনের টুর্নামেন্ট দেশের ভবিষ্যত ফুটবলারদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ন। কেননা এ টুর্নামেন্টকে তারা একটা মঞ্চ হিসেবে পেতে যাচ্ছে। ভবিষ্যতে দেশব্যাপী এ টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা তাদের আছে বলে উল্লেখ করেন মিনহাজ।

বিজ্ঞাপন

টুর্নামেন্টের বিস্তারিত তুলে ধরে বিএফএসএফ সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন জুবায়ের জানান, দীর্ঘ দিন যাবত তারা এ ধরনের একটি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করে আসছেন। তিনি আরও বলেন, খেলার প্রাণ হচ্ছে দর্শক। তবে এই মুহূর্তে বাংলাদেশে ফুটবলের বড় সমস্যা মাঠে দর্শক খড়া। তাই তাদের লক্ষ্য খেলার উত্তেজনা ছড়িয়ে দিতে মাঠে দর্শক উপস্থিত করা। বিএফএসএফ ঢাকা ও চট্টগ্রামে পাইওনিয়ার লিগ পরিচালনা করে আসছে বলেও উল্লেখ করেন জুবায়ের।

অংশগ্রহণকারী দল:
গ্রুপ ‘এ’: ফেনী এফএ, এমকে গ্যালাকটিকো এবং ধলেশ্বরী এফএ
গ্রুপ ‘বি’: গোপনগর কেপিকে, ভুইয়া এফএ, এফসি খুলনা
গ্রুপ ‘সি’ : ব্রাহ্মনবাড়িয়া এফএ, গেন্ডারিয়া এফএ, কেরানীগঞ্জ এফএ
গ্রুপ ‘ডি’: আসাদুজ্জামান এসএ, শামস-উল হক এফএ, কুড়িগ্রাম এফএ

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন