বিজ্ঞাপন

ইউএস ওপেন জিতে নাদালের ১৯ গ্র্যান্ড স্ল্যাম

September 9, 2019 | 9:46 am

স্পোর্টস ডেস্ক

অবিশ্বাস্যকর এক ম্যাচ উপভোগ করল ২৪ হাজার দর্শক। রাশিয়ান ড্যানিল মেদ্ভেদেভকে পাঁচ সেটের জমজমাট লড়াইয়ে ৩-২ তে হারিয়ে চতুর্থ ইউএস ওপেন জয় করল স্প্যানিশ মহাতারকা রাফায়েল নাদাল। আর এই নিয়ে ১৯টি গ্র্যান্ড স্ল্যাম নামের পাশে যোগ করেছেন নাদাল। তার সামনে আছে কেবল ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সুইস তারকা রজার ফেদেরার।

বিজ্ঞাপন

ইতিহাসের সর্বোচ্চ দৈর্ঘ্যের গ্র্যান্ড স্ল্যাম ম্যাচের থেকে মাত্র ৪ মিনিট কম সময় নিয়ে অনুষ্ঠিত হয়েছে নাদাল আর মেদ্ভেদেভের ম্যাচটি। ৪ ঘণ্টা ৫০ মিনিটের ম্যাচের প্রথম দুই সেট জিতে এক প্রকার এক পেশেই করে ফেলেছিলেম নাদাল।

তবে আর্থার অ্যাশ স্টেডিয়ামের ২৪ হাজার দর্শকের জন্য রোমাঞ্চ বাকি ছিল অনেক। দুর্দান্তভাবে পরের দুই সেট জিতে ফাইনালটা জমিয়ে তোলেন রাশিয়ার ড্যানিল মেদ্ভেদেভ। শেষ পর্যন্ত অবশ্য অভিজ্ঞ নাদালের সাথে পেরে ওঠেননি এই রাশিয়ান। পাঁচ সেটের থ্রিলারে মেদ্ভেদকে ৭-৫, ৬-৩, ৫-৭, ৪-৬, ৬-৪ সেটে হারিয়ে চতুর্থবারের মতো ইউএস ওপেন নিজের করে নিয়েছেন নাদাল।

পঞ্চম সেটের প্রথম ভাগে লড়াইটা হয়েছিল একদম সমানে সমান। শেষের দিকে নাদালের অভিজ্ঞতা আর দুর্দান্ত সার্ভের কাছেই হার মানতে হয়েছে মেদ্ভেদেভকে। ৬-৪ গেমে পঞ্চম সেট জিতে চতুর্থবারের মতো ইউএস ওপেন জয়ের স্বাদ পান ৩৩ বছর বয়সী নাদাল।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন