বিজ্ঞাপন

২০ শিল্পীর অংশগ্রহণে স্টুডিও ৪৮ এর আর্ট ক্যাম্প

September 9, 2019 | 4:56 pm

সাহিত্য ডেস্ক

গত ৬ সেপ্টেম্বর স্টুডিও ৪৮ এর আয়োজনে হয়ে গেলো দিনব্যাপী আর্ট ক্যাম্প। “Hope and Love Love and Hope ” শিরোনামের এই ক্যাম্প স্টুডিও ৪৮ এর পথচলার ৯ বছরকে স্মরণ করে আয়োজিত। নবীন-প্রবীণ মিলিয়ে ২০ জন শিল্পীর অংশগ্রহণ ও ছবি আঁকার মধ্যে দিয়ে ক্যাম্পটি সফলভাবে সম্পন্ন হয়।

বিজ্ঞাপন

সকাল থেকে বিকেল পর্যন্ত বছিলা ব্রিজ সংলগ্ন বুড়িগঙ্গার তীরে স্টুডিও ৪৮ এর নিজস্ব স্টুডিওতে শিল্পীরা সৃজন আনন্দে মেতে থাকেন। যার যার নিজস্ব ধারা ও স্টাইলে শিল্পীরা প্রত্যেকেই দুটি করে ছবি আঁকেন। কারো ছবিতে শরতের কাশ , দেবি দুর্গা বা বাংলার চিরন্তন রূপ যেমন এসেছে তেমনি এসেছে সমসাময়িক সময়ের যন্ত্রণা, নারীর একান্ত জগতে মানবাকৃতি কিংবা নান্দনিক রেখা ও রঙের বিমূর্ত বিন্যাস।

মূলত জলরং এবং এক্রিলিক মাধ্যমে সব ছবি আঁকা হয়েছে। মাঝে মাঝে চা বিরতিতে শিল্পীরা নিজেদের কাজের অভিজ্ঞতা এবং শিল্পভাবনা বিনিময় করেছেন। নবীন-প্রবীনের ভাব বিনিময় , আলাপচারিতা এবং আড্ডায় আড্ডায় বিকেল নামে বুড়িগঙ্গার তীরে। এর মধ্যে সকলের আঁকা শেষ হয়ে গেলে নৌকা ভ্রমনের মধ্য দিয়ে শেষ হয় দিনব্যাপী আর্ট ক্যাম্প।

বিজ্ঞাপন

ক্যাম্পে আঁকা সবগুলো ছবি নিয়ে আসছে ৪ অক্টোবর স্টুডিও ৪৮ এর গ্যলারিতে একটি দলীয় প্রদর্শনী আয়োজিত হবে। ক্যাম্পে অংশগ্রহণকারী শিল্পিদের মধ্যে ছিলেন শিল্পী রশিদ আমিন, আলপ্তগিন তুষার, রাশেদ হুদা, অনুকুল মজুমদার, ময়েজুদ্দিন লিটন, রাশেদ সুখন, তারেক আমিন, নাজমুন নাহার কেয়া, সৌরভ চৌধুরী, মানিক বনিক, শ্রীকান্ত রায়, তর্পণ পাল, ফাহমিদা এনাম কাকলি, মঞ্জুর রশিদ, খালেকুজ্জামান শিমুল, নাইম জামান, তাজরিয়ান তাবাসসুম, কাব্য কারিম।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন