সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডের আসর বসছে ২১ অক্টোবর

সেপ্টেম্বর ৯, ২০১৯ | ৫:৪৩ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডের প্রথম আসর বসছে ঢাকায়। আগামী ২১ অক্টোবর রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (নবরাত্রি হল-৪) অনুষ্ঠিত হবে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান। এ উপলক্ষে সোমবার (৯ সেপ্টম্বর) হোটেল রেডিসনের অন্তরা হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করছে ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া। আয়োজনের লক্ষ্য বিশ্বব্যাপী ভারতীয় শিল্প ও চলচ্চিত্রকে জনপ্রিয় করা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিত্রনায়ক আলমগীর, চিত্রনায়িকা কবরী, কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, চিত্রনায়ক বাপ্পি চৌধুরী, চিত্রনায়ক সায়মন সাদিক ও ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার প্রেসিডেন্ট ফিরদৌসুল হাসান।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৮ সালের জুন মাস থেকে চলতি বছরের জুন মাস পর্যন্ত ভারত ও বাংলাদেশে মুক্তি পাওয়া বাংলা ভাষার ছবিগুলো এই অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন পাচ্ছে। পপুলার, টেকনিক্যাল ও রিজিওনাল-এই তিনটি ক্যাটাগরিতে মোট ২৪টি বিভাগে অ্যাওয়ার্ড দেওয়া হবে।

এসব বিভাগের মধ্যে রয়েছে- সেরা ছবি, সেরা নির্মাতা, অভিনেতা, অভিনেত্রী, পার্শ্ব অভিনেতা-অভিনেত্রী, সেরা গান, সেরা কণ্ঠশিল্পী নারী-পুরুষ, পপুলার ফিল্ম ইন দ্য ইয়ার, পপুলার অ্যক্টর অ্যান্ড অ্যক্ট্রেস অব দ্য ইয়ার, লাইভ টাইম অ্যচিভমেন্ট, সেরা কাহিনী, চিত্রগ্রাহক, সেরা সম্পাদক ইত্যাদি।

এই অ্যাওয়ার্ডের জুরি বোর্ডের মধ্যে ভারত থেকে রয়েছেন পরিচালক গৌতম ঘোষ, অভিনেতা-নির্মাতা ব্রাত্য বসু, সাংবাদিক ও সমালোচক গৌতম ভট্টাচার্য, প্রযোজক অঞ্জন বোস এবং অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী।

অন্যদিকে বাংলাদেশ থেকে জুরি হিসেবে আছেন অভিনেতা আলমগীর, অভিনেত্রী কবরী, ঔপন্যাসিক ও দৈনিক কালের কণ্ঠ প্রত্রিকার সম্পাদক ইমদাদুল হক মিলন, প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলশ খসরু এবং পরিচালক হাসিবুর রেজা কল্লোল।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন