সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ইআরএফ‘র সদস্যদের সাথে বিপ্রোপার্টি ডটকম সিইওর মতবিনিময়

সেপ্টেম্বর ৯, ২০১৯ | ১১:২৮ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অর্থনীতি বিষয়ক সাংবাদিকদের সংগঠন ইকোনোমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সদস্যদের সাথে ‘বাংলাদেশে আবাসন খাতের ডিজিটাল রূপান্তর বিষয়ক মতবিনিময় সভা করেছে দেশের শীর্ষস্থানীয় রিয়েল এস্টেট অনলাইন মার্কেটপ্লেস বিপ্রোপার্টি ডটকম।

বিজ্ঞাপন

সোমবার (৯ সেপ্টেম্বর) রাজধানীর পুরানা পল্টনে ইআরএফ অডিটোরিয়ামে আয়োজিত ওই মতবিনিময় সভায় বাংলাদেশের বিভিন্ন মিডিয়ায় কর্মরত ৭১ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। সভায় সভাপতিত্ব করেন ইআরএফ’র সহ-সভাপতি সৈয়দ শাহনেওয়াজ করিম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইআরএফ সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম। এছাড়া সভার শুরুতে আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্সের বাংলাদেশ ব্যুরো চিফ সিরাজুল ইসলাম কাদির, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক বদিউল আলম ও জিয়াউর রহমান বক্তৃতা করেন।

মতবিনিময় সভায় বিপ্রোপার্টির সিইও মার্ক নসওয়ার্দি বাংলাদেশে বিপ্রপার্টির কার্যক্রমের ওপর একটি প্রেজেনটেশন উপস্থাপন করেন। এসময় তিনি বাংলাদেশে বিপ্রোপার্টি কিভাবে কার্যক্রম পরিচালনা করে এবং কিভাবে তারা বিভিন্ন প্রোপার্টির তথ্যের সত্যতা যাচাই করেন সে বিষয়ে আলোচনা করেন। এছাড়াও মতবিনিময় সভায় অংশগ্রহণকারীরা বাংলাদেশের আবাসন খাতের বিভিন্ন বিষয়ে প্রশ্ন করেন এবং মার্ক নসওয়ার্দি উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

বিজ্ঞাপন

বিপ্রোপার্টির সিইও মার্ক নসওয়ার্দি বলেন, ‘আমরা বিশ্বাস করি নিরাপদ আবাসনের সুবিধা পাওয়া সবার মৌলিক অধিকার। বাংলাদেশের মানুষের কোন ধরনের সল্যুশন দরকার আমরা সেটা খুঁজে বের করার চেষ্টা করি। আমরা একটি প্রোপার্টির সবধরনের তথ্য সংগ্রহের জন্য অত্যন্ত পরিশ্রম করি, যাতে একজন গ্রাহক, বিক্রেতা, ক্রেতা, মালিক ও ভাড়াটিয়া প্রয়োজন অনুযায়ী তথ্য নিতে পারেন।’

তিনি আরও বলেন, ‘আমরা বাংলাদেশের মানুষের জীবনধারা পরিবর্তনের অগ্রপথিক হতে চাই। আমরা বাংলাদেশের আবাসন ব্যবসাকে নতুন উচ্চতায় নিয়ে যেতে চাই। যেখান থেকে সবধরনের গ্রাহকরা উপকৃত হবেন।’

উল্লেখ্য, বিপ্রোপার্টি ডটকম বাংলাদেশের রিয়েল এস্টেট সেক্টরের বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস। বাংলাদেশে প্রোপার্টি সংক্রান্ত কমপ্লিট স্যলুশনস একমাত্র বিপ্রোপার্টি ডটকম-ই দিয়ে আসছে। ই-কমার্স প্রোপার্টি পোর্টাল হিসেবে প্রতিষ্ঠানটির লক্ষ্য গ্রাহকদের কাছে রিয়েল এস্টেট সার্ভিসকে সহজবোধ্য ও সহজতর করা। প্রতিষ্ঠানটির ওয়েবসাইটের মাধ্যমে গ্রাহকরা ঘরে বসেই প্রোপার্টি কেনা-বেচা ও ভাড়ার মতো জটিল কাজগুলো সহজেই করতে পারেন। বিপ্রোপার্টি ডটকম বাংলাদেশে যাত্রা শুরু করে ২০১৬ সালে। বর্তমানে কোম্পানিটির ওয়েবসাইটে ভাড়া ও বিক্রির জন্য ২৫ হাজারেরও বেশি প্রোপার্টির তথ্য দেওয়া আছে।

সারাবাংলা/জিএস/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন