সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

জয়রথ ছুটে চলেছে বেলজিয়াম, নেদারল্যান্ডসের

সেপ্টেম্বর ১০, ২০১৯ | ৯:২৪ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

উয়েফা ইউরো ২০২০ এর বাছাইপর্বে জিতেই চলেছে বেলজিয়াম। স্কটল্যান্ডকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েচ বাছাইপর্বে শতভাগ জয় ধরে রাখলো এডেন হ্যাজার্ডের দল। অন্যদিকে ডাচদের জয়রথও থামছে না। এস্টোনিয়ার বিপক্ষে নেদারল্যান্ডসও পেয়েছে ৪-০ গোলের উড়ন্ত জয়।

বিজ্ঞাপন

ইনজুরির কারণে এবারের আন্তর্জাতিক ম্যাচের বিরতিতে দলের সাথে যোগ দেওয়ার পরেও শেষ মুহূর্তে রিয়াল মাদ্রিদে ফিরতে হয়েছে এডেন হ্যাজার্ডকে। তবে তাকে ছাড়া ঠিকই জয় তুলে নিচ্ছে রেড ডেভিলসরা।

গ্ল্যাসগোর হ্যাম্পডেন পার্কে কেভিন ডি ব্রুইনের অতিমানবীয় পারফরম্যান্সে স্কটল্যান্ডকে উড়িয়েই দিয়েছে বেলজিয়াম। এসিস্টের হ্যাটট্রিক সেই সাথে এক গোল করে একাই ম্যাচ জিতিয়েছেন ডি ব্রুইন।

ম্যাচের ৯ মিনিটে রেড ডেভিলসদের হয়ে গোলের সূচনা করেন ইন্টার মিলান ফরোয়ার্ড রোমেলো লুকাকু। এরপর ২৪ মিনিটে লিড দ্বিগুণ করেন থমাস ভারমালিন। আর প্রথমার্ধের ১৩ মিনিট বাকি থাকতে লিড ৩-০ করেন টবি আন্ডারয়েল্ড। তিন গোলেরই যোগান দিয়েছেন ডি ব্রুইন।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করে স্কটল্যান্ড। তবে রেড ডেভিলসদের রক্ষণভাগ ভেদ করতে পারেনি তারা। উল্টো ম্যাচের ৮২ মিনিটে লুকাকুর এসিস্ট থেকে গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন ডি ব্রুইন।

অন্যদিকে গত ম্যাচে জার্মানিকে ৪-২ গোলে হারিয়ে পরের ম্যাচে এস্টোনিয়াকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে নেদারল্যান্ডস। রায়ান বাবেলের জোড়া গোলে বড় জয় পায় ডাচরা। এই জয়ে গ্রুপ ‘সি’তে চার ম্যাচে তিন জয় এবং এক হার নিয়ে তৃতীয় স্থানে অবস্থান করেছে নেদারল্যান্ড।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন