বিজ্ঞাপন

দেশের প্রথম ১০ লেন ফ্লাইওভারের ঘোষণা দিলেন কাদের

September 10, 2019 | 11:53 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের প্রথম ১০ লেন ফ্লাইওভারের ঘোষণা দিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গাজীপুর থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত ২০ কিলোমিটার দীর্ঘ সড়কের টঙ্গী বাজারে হবে এই ১০ লেনের ফ্লাইওভার।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টায় মন্ত্রী গাজীপুরে সড়ক পরিদর্শনে গিয়ে ৮ লেনের পরিবর্তে ১০ লেনের ফ্লাইওভার নির্মাণের ঘোষণা দেন।

মন্ত্রী জানান, ২০২১ সালের জুন মাসে গাজীপুর থেকে বিমানবন্দর পর্যন্ত ২০ কিলোমিটার র‌্যাপিড বাস ট্রান্সপোর্ট বা বিআরটি নির্মাণ শেষ হবে।

মূলত গণপরিবহনকে গতিশীল করতে গাজীপুর ও হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যে বাস ট্রান্সপোর্ট বা বিআরটি লাইন প্রকল্প শুরু হয় ২০১২ সালে। এ পর্যন্ত প্রকল্পটির কাজ হয়েছে মাত্র ২০ শতাংশ।

বিজ্ঞাপন

প্রকল্পের মধ্যে রয়েছে ২৫টি বিআরটি স্টেশন, গাজীপুরে ডিপো, গাজীপুর এবং বিমানবন্দরে দুটি টার্মিনাল, ছয়টি উড়াল সেতু, ৫৬ কিলোমিটার সংযোগ সড়কের উন্নয়ন, ২০ দশমিক ৫ কিলোমিটার ফুটপাতের উন্নয়ন, ২৪ কিলোমিটার পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন এবং ১০টি কাঁচাবাজার নির্মাণ।

সেতু কর্তৃপক্ষের দায়িত্বে রয়েছে উত্তরা থেকে চেরাগ আলী বাজার পর্যন্ত ৪ দশমিক ৫ কিলোমিটার উড়াল সড়ক এবং ১০ লেনের টঙ্গী সেতু নির্মাণ।

প্রকল্প অনুযায়ী, বিআরটি সড়ক ধরে ঘন্টায় ৪০ হাজার যাত্রী চলাচল করতে পারবে। উভয় দিক থেকে চলবে ১২০টি বিআরটি বাস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএ/জেএএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন