শনিবার ২৩ নভেম্বর, ২০১৯ ইং , ৯ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৫ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

সাবেক প্রোটিয়া পেসার এখন যুক্তরাষ্ট্র জাতীয় দলে

সেপ্টেম্বর ১০, ২০১৯ | ৬:০২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার রাস্ট্রি থেরন যুক্তরাষ্ট্রের জাতীয় ক্রিকেট দলে যোগ দিয়েছেন। ফ্লোরিডায় হতে যাওয়া পাপুয়া নিউগিনি আর নামিবিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে প্রোটিয়া বোলার থেরনকে নিজেদের দলে অন্তর্ভুক্ত করেছে যুক্তরাষ্ট্র।

বিজ্ঞাপন

৩৪ বছর বয়সী থেরন দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হয়ে চারটি ওয়ানডে আর নয়টি টি-টোয়েন্টি খেলেছেন (২০১০-২০১২)। খেলেছেন বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে। আইপিএলের দল ডেকান চার্জাস, রাজস্থান রয়েলস আর কিংস ইলিভেন পাঞ্জাবে খেলেছেন এই প্রোটিয়া পেসার। এছাড়া, জ্যামাইকা তালাওয়াশের হয়ে খেলেছেন ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল)। অ্যারাবিয়ান ক্রিকেট কার্নিভাল টি-টোয়েন্টিতে খেলেছেন কুয়েত ক্রুসাডার্সে। এছাড়া, আয়ারল্যান্ডের নর্দান নাইটসের হয়েও খেলেছেন থেরন।

থেরনের আগে ভ্যান ডার মারউই দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হয়ে খেলার পর খেলেছেন নেদারল্যান্ডস জাতীয় দলের জার্সিতে। এছাড়া, প্রোটিয়া সাবেক গ্রেট কেপলার উইসেলস অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা দুই দেশের হয়ে খেলেছেন।

থেরন দক্ষিণ আফ্রিকার হয়ে চারটি টি-টোয়েন্টিতে নিয়েছেন ১২ উইকেট আর ৯টি ওয়ানডেতে নিয়েছেন ১২টি উইকেট। প্রথমশ্রেণির ৫৪ ম্যাচে নিয়েছেন ১৬৯টি উইকেট। লিস্ট ‘এ’র ৯৭ ম্যাচে নিয়েছেন ১৬২ উইকেট। আর সাবেক এই প্রোটিয়া পেসার সবধরনের টি-টোয়েন্টিতে ১২০ ম্যাচে নিয়েছেন ১৩৫ উইকেট।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন