মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৯ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

এশিয়ান মঞ্চে রৌপ্য জিতলেন রোমান সানা

সেপ্টেম্বর ১০, ২০১৯ | ৮:২৩ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

ফিলিপাইনে ‘এশিয়া কাপ-ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্ট, স্টেজ-৩’ পুরুষদের রিকার্ভ ইভেন্টে রৌপ্য পদক জিতেছেন রোমান সানা। গত জুনে বাংলাদেশকে বিশ্বমঞ্চে প্রথম পদক এনে দেওয়া আর্চার রোমান সানা চলতি বছর থাইল্যান্ডে একই আসরে (স্টেজ-১) রুপা জিতেছিলেন।

বিজ্ঞাপন

টুর্নামেন্টের ম্যানেজারস মিটিং অনুষ্ঠিত হয়েছে। কোয়ালিফিকেশন রাউন্ডে সর্বোচ্চ স্কোর অর্জন করে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী আর্চারদের পর্যায়ক্রমে গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ মেডেল প্রদান করার বিষয়ে ম্যানেজারস মিটিংয়ে অর্গানাইজিং কমিটি কর্তৃক ঘোষণা দেয়া হয়।

টুর্নামেন্টে এশিয়ার ১২টি দেশ থেকে ১১৪ জন (রিকার্ভ পুরুষ আর্চার ৩৮ জন কম্পাউন্ড পুরুষ আর্চার ২৮ জন, রিকার্ভ মহিলা আর্চার ২৭ জন ও কম্পাউন্ড মহিলা আর্চার ২১ জন) আর্চার অংশগ্রহণ করেন। রিকার্ভ পুরুষ কোয়ালিফিকেশন রাউন্ডে ৭২০ স্কোরের মধ্যে বাংলাদেশের মো: রুমান সানা ৬৭১ স্কোর করে র‌্যাংকিংয়ে দ্বিতীয় হয়ে সিলভার মেডেল অর্জন করেন।

এছাড়া, মোহাম্মদ তামিমুল ইসলাম ৬৪৪ স্কোর করে ২০তম এবং মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬৪২ স্কোর করে ২১তম র‌্যাংক অর্জন করেন। ইলিমিনেশন রাউন্ডে রিকার্ভ পুরুষ এককে মো: রুমান সানা ১/২৪ খেলায় বাই পেয়ে ১/১৬ খেলায় উন্নীত হন।

বিজ্ঞাপন

মোহাম্মদ তামিমুল ইসলাম ১/২৪ খেলায় বাই পেয়ে আগামীকাল ১/১৬ খেলায় চাইনিজ তাইপের হুয়াং গুয়ান-ঝংয়ের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে এবং মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ১/২৪ খেলায় বাই পেয়ে ১/১৬ খেলায় থাইল্যান্ডের থামং উত্থায়ার বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

রিকার্ভ মহিলা কোয়ালিফিকেশন রাউন্ডে ৭২০ স্কোরের মধ্যে বাংলাদেশের বিউটি রায় ৬২৩ স্কোর করে র‌্যাংকিংয়ে ১৪তম স্থান অর্জন করেন। ইলিমিনেশন রাউন্ডে রিকার্ভ মহিলা এককে বিউটি রায় ১/১৬ খেলায় মালয়েশিয়ার আব্দুল হালিল নূর আফিসার বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে ৯টি দলের মধ্যে বাংলাদেশ (মো: রুমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল) ১৯৫৭ স্কোর করে র‌্যাংকিংয়ে ৪র্থ স্থান অর্জন করেছে। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ৮টি দলের মধ্যে বাংলাদেশ (মো: রুমান সানা ও বিউটি রায়) ১২৯৪ স্কোর করে র‌্যাংকিংয়ে ৪র্থ স্থান অর্জন করেছে। ইলিমিনেশন রাউন্ডে বাংলাদেশ রিকার্ভ পুরুষ দলগতভাবে ১/৮ (প্রি-কোয়ার্টার ফাইনালে) খেলায় বাই পেয়ে কোয়ার্টার ফাইনালে আগামী ১২ সেপ্টেম্বর থাইল্যান্ডের সাথে এবং রিকার্ভ মিশ্র দলগতভাবেও বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে থাইল্যান্ডের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

সারাবাংলা/এমআরপি/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন