শুক্রবার ২২ নভেম্বর, ২০১৯ ইং , ৮ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ভৈরবে পাঁচশ নারী শিক্ষার্থী পেল বাইসাইকেল

সেপ্টেম্বর ১১, ২০১৯ | ১২:৫০ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

স্কুলে যাতায়াতের সুবিধার্থে কিশোরগঞ্জের ভৈরবে জেড রহমান প্রিমিয়ার স্কুল অ্যান্ড কলেজের পাঁচশ নারী শিক্ষার্থীর মধ্যে একটি করে নতুন বাইসাইকেল বিতরণ করা হয়েছে। স্কুলটির নিজস্ব অর্থায়নে বাইসাইকেলগুলো কেনা হয়।

বিজ্ঞাপন

সোমবার (৯ সেপ্টেম্বর) বাইসাইকেল বিতরণের এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সাবেক সংসদ সদস্য ডা. এইচ বি এম ইকবাল প্রধান অতিথির বক্তব্যে বলেন, নারী শিক্ষার প্রসার ঘটাতে নারী শিক্ষার্থীদের বাইসাইকেল দেওয়া হয়েছে। গ্রামের অধিকাংশ নারী শিক্ষার্থী সুবিধাবঞ্চিত। পড়াশুনা করতে গেলে নানা ধরনের বাধার সম্মুখীন হয় তারা। তাদের সমস্যার দিকগুলো মাথায় রেখে এই উদ্যোগ নেওয়া হয়েছে। ভবিষ্যতেও নারী শিক্ষার মান উন্নয়নে এই ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বাইসাইকেল পাওয়ার আনন্দ প্রকাশ করে শিক্ষার্থীরা জানান, সাইকেল চালিয়ে স্কুলে যাতায়াত করা সহজ হবে এবং খরচও বাঁচবে। এছাড়া রাস্তায় নানা ধরনের দুর্ভোগ সহজেই এড়িয়ে যাওয়া সম্ভব হবে বলে মনে করেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোহাম্মদ শাহ আলম জানান, সম্প্রতি জেড রহমান স্কুল উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানের চেয়ারম্যান নারী শিক্ষার্থীদের মধ্যে পাঁচশ বাইসাইকেল বিতরণ করেছেন। এতে শিক্ষার্থীরা অল্প সময়ে যাতায়াত করতে পারবে এবং খরচও বাঁচবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেড রহমান প্রিমিয়ার স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শাহ আলম। আরো উপস্থিত ছিলেন- সিঙ্গাপুর প্যাসিফিক লিমিটেডের গ্রুপ সিইও অ্যান্ড এসসিএ ডা. জে টি লি, ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মো. সায়দুল্লাহ মিয়া প্রমুখ।

সারাবাংলা/টিসি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন