মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৯ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

শাহজালালে ৫০ লাখ টাকার সোনার বার উদ্ধার

সেপ্টেম্বর ১১, ২০১৯ | ১২:১৬ পূর্বাহ্ণ

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই যাত্রীর কাছ থেকে ৫০ লাখ টাকার সোনার বার উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার মোঃ সাজ্জাদ হোসেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে প্রিভেন্টিভ টিম বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়। ডোমেস্টিক ফ্লাইটের (অভ্যন্তরিন) যাত্রীরা আসলে তাদের তল্লাশী করা হয়। একপর্যায়ে ব্যাংকক থেকে চ্ট্টগ্রাম হয়ে আসা রিজেন্ট এয়ারওয়েজের আরএক্স ৭৮৭ এর যাত্রী জুয়েলকে চ্যালেঞ্জকে করা হয়। প্রথমে তিনি সোনার বার থাকার কথা অস্বীকার করেন। পরে তার রেক্টামে সোনা থাকার কথা স্বীকার করেন।

কর্তৃপক্ষ তার রেক্টাম থেকে ৮ টি সোনার বার উদ্ধার করে যার ওজন ৭৯৯ গ্রাম। তার বিরুদ্ধে মামলা হয়েছে এবং পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানান সাজ্জাদ হোসেন।

বিজ্ঞাপন

সাজ্জাদ হোসেন আরও জানান, রিজেন্ট এয়ারওয়েজের আরেকটি ফ্লাইট আরএক্স ৭৮৩ যোগে মালয়েশিয়া থেকে আসা অপর এক যাত্রী সুলায়মান গ্রীন চ্যানেল অতিক্রমের পরে তাকে চ্যালেঞ্জ করা হলে তিনিও অস্বীকার করেন। পরবতীর্তে তিনিও তার শরীরের গোপন স্থানে লুকানো দুইটি সোনার বারের কথা স্বীকার করেন। যার ওজন ২৩৫ গ্রাম। তবে তাকে আটক করা হয়নি।

মোট উদ্ধারকৃত সোনার আনুমানিক দাম ৫০ লাখ টাকা। উদ্বারকৃত সোনার বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

সারাবাংলা/ এসজে/ এজেডকে/

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন