রবিবার ২২ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৭ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২২ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘ছাত্রলীগের কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত হয়নি’

সেপ্টেম্বর ১১, ২০১৯ | ১:১২ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ছাত্রলীগের কমিটি ভাঙা-গড়ার বিষয়ে দলীয় ফোরামে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে বর্তমান কমিটি ভেঙে দিয়ে এখনই নতুন কমিটি গঠনের কোনো সিদ্ধান্ত হয়নি বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘ছাত্রলীগের বর্তমান কমিটি গঠন করেছেন প্রধানমন্ত্রী নিজেই। যদি এই কমিটি ভেঙ্গে দেওয়ার প্রয়োজন হয় সেটাও প্রধানমন্ত্রী নিজেই করবেন। এ নিয়ে দলের মধ্যে আলোচনা সমালোচনা হচ্ছে, তবে কমিটি ভেঙ্গে দেওয়ার বিষয়ে আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত হয়নি।’

এ সময় সারাদেশের মহাসড়কে টোল আদায়ের বিষয় নিয়েও কথা বলেন ওবায়দুল কাদের। বলেন, টোল আদায়ের জন্য কাজ শুরু করেছে সড়ক পরিবহন মন্ত্রণালয়। শুধুমাত্র চারলেন এবং ছয়লেনের মহাসড়ক টোলের আওতায় আসবে। কোন রাস্তায় কত টোল আসবে, কোন গাড়িতে কত টোল হবে সবকিছুই একটা নিয়মের মধ্যে আসবে, সেটা নির্ধারণ করে তারপর টোল আদায়ের বিষয়টি নির্দিষ্ট করা হবে।’

জনগণের ভোগান্তির জন্য সরকার মহাসড়কে টোল নেওয়ার সিদ্ধান্ত নেয়নি জানিয়ে ওবায়দুল কাদের আরো বলেন, পৃথিবীর সব দেশেই মহাসড়কে টোল আদায় করা হয়, টোল আদায়ের প্রভাব পরিবহন সেক্টরে পড়বেনা।

বিজ্ঞাপন

এ সিদ্ধান্ত নিয়ে বিএনপির সমালোচনার জবাবে তিনি বলেন, বিএনপি তাদের সময় কোনো ফোরলেন বা ফ্লাইওভার করেনি, তাই তারা জানেনা টোল বিষয়টা কি, সেজন্য টোল নিয়ে সমালোচনা করছে।

সারাবাংলা/জেআর/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন