বৃহস্পতিবার ২১ নভেম্বর, ২০১৯ ইং , ৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

রোনালদোর চার গোলে পর্তুগাল হারিয়েছে লিথুয়ানিয়াকে

সেপ্টেম্বর ১১, ২০১৯ | ১:৫৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ক্রিস্টিয়ানো রোনালদোর অবিশ্বাস্য চার গোলে লিথুয়ানিয়াকে ৫-১ গোলের বড় ব্যবধানে পরাজিত করেছে পর্তুগাল। উয়েফা ইউরো ২০২০ সালের বাছাইপর্বের ‘বি’ গ্রুপের ম্যাচে লিথুয়ানিয়ার ভিলনাইয়াস স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল।

বিজ্ঞাপন

ইউরোর বাছাইপর্বে ক্রিস্টিয়ানো রোনালদোর অবিশ্বাস্য এক পারফরম্যান্স দেখল ফুটবল বিশ্ব। এক রাতেই গড়লেন অসংখ্য রেকর্ড। রোনালদোকে ছাড়া ইউরো বাছাইয়ের প্রথম দুই ম্যাচই ড্র করেছিল পর্তুগাল। আর রোনালদো ফেরার পরের দুই ম্যাচেই বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে পর্তুগিজরা।

লিথুয়ানিয়ার বিপক্ষে ম্যাচের মাত্র ৭ মিনিটেই পেনাল্টি থেকে নিজের এবং দলের প্রথম গোলটি করেন ক্রিস্টিয়ানো রোনালদো। এরপর ম্যাচের ২৮ মিনিটে অবশ্য ভাইটাওতাসের গোলে সমতায় ফেরে লিথুয়ানিয়া। ১-১ গোলে সমতায় থেকেই প্রথমার্ধ শেষ করে পর্তুগাল।

বিরতি থেকে ফিরে এ যেন এক অন্য রোনালদো আর পর্তুগাল। মাত্র ১৫ মিনিটেই করেন আরও তিন গোল। ৬১ মিনিটে রাফা সিলভার এসিস্ট থেকে গোল করে দলকে আবারও লিড এনে দেন অধিনায়ক রোনালদো। এর ঠিক মিনিট চারেক পর বার্নার্দো সিলভার এসিস্ট থেকে নিজের হ্যাটট্রিক পূর্ন করেন রোনালদো।

বিজ্ঞাপন

পর্তুগালের হয়ে রোনালদো পূর্ন করলেন অষ্টম হ্যাটট্রিক। আর সেই সাথে পেরিয়ে গেলেন ইউরো বাছাইপর্বে সব থেকে বেশি গোল করা রবি কিনের রেকর্ডটি। ২৩ গোল করে ইউরোর বাছাইপর্বে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে ছিলেন তিনি। রোনালদো লিথুয়ানিয়ার বিপক্ষে চার গোল করে কিনকে টপকে ২৫ গোল দিয়ে বনে গেছেন সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।

এখানেই শেষ নয় ৭৬ মিনিটে সিলভার দ্বিতীয় এসিস্ট থেকে দলের এবং নিজের চতুর্থ গোল করে জয় নিশ্চিত করেন রোনালদো। ম্যাচের একদম অন্তিম মুহূর্তে উইলিয়াম কার্ভাহলোর গোলে ৫-১ গোলের বড় জয় পায় পর্তুগাল।

আর সেই সাথে বর্তমানে খেলা ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ তো বটেই সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায়ও দ্বিতীয় স্থানে অবস্থান করছেন রোনালদো। তার সামনে কেবল আছেন ইরানের কিংবদন্তি ফুটবলার আলী ডাই। ইরানের এই কিংবদন্তি ফুটবলার ১০৯টি আন্তর্জাতিক গোল করেছেন। আর রোনালদো করেছেন ৯৩টি গোল। আলী ডাইয়ের থেকে রোনালদো পিছিয়ে আছে আর মাত্র ১৬টি গোলে।

আর এই নিয়ে ৪০টি দেশের বিপক্ষে গোল করলেন রোনালদো। এই জয়ে ‘বি’ গ্রুপের চার ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে পর্তুগাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন