রবিবার ২২ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৭ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২২ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

সিদ্ধান্ত বদলে বায়োপিকে ফিরলেন আমির খান

সেপ্টেম্বর ১১, ২০১৯ | ২:১২ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

সিদ্ধান্ত বদলালেন আমির খান। ফিরছেন ‘মুঘল’ সিনেমায়। ভারতের সংগীত মুঘল গুলশান কুমারের বায়োপিকে অভিনয় করবেন তিনি। সেই সঙ্গে ছবির সহ-প্রযোজক হিসেবেও দেখা যাবে তাকে। ভারতের একটি জাতীয় দৈনিকের বরাত দিয়ে খবরটি জানিয়েছে ফিল্মফেয়ার।

বিজ্ঞাপন

এর আগে বলিউডে #মিটু আন্দোলনের সময় এই ছবির পরিচালক সুভাষ কাপুরের বিরুদ্ধে অভিযোগ আনেন এক অভিনেত্রী। সেই অভিযোগের প্রেক্ষিতেই আমির খান ছবিতে অভিনয় ও প্রযোজনা থেকে নিজেকে সরিয়ে ফেলার সিদ্ধান্ত নেন। কারণ, আমির খান বরাবরই যে কোনো প্রকার নির্যাতনের বিরুদ্ধে সচেতন।


আরও পড়ুন :  অতনু ঘোষের ছবিতে জয়া, সঙ্গে প্রসেনজিৎ


আমির খান সাক্ষাৎকারে বলেন, ‘সুভাষকে মানসিক চাপে ফেলে এখন আমি ও আমার স্ত্রী ভালো থাকতে পারছি না। আমরা আমাদের মধ্যে আলোচনা করেছি। একজন মানুষের অতীত কর্মকাণ্ডের জন্য তার রুটি-রুজি বন্ধ হয়ে যেতে পারে না।’

আমির খান বলেন, ‘আমি ও কিরণ সিনেমাটি প্রযোজনা করছিলাম এবং আমি এটাতে অভিনয়ও করছিলাম। কাজটি যখন শুরু করি তখন আমরা জানতাম না যে সুভাষ কাপুরের বিরুদ্ধে কোন মামলা আছে। আমার বিশ্বাস এটা পাঁচ-ছয় বছর পুরনো একটা মামলা ছিল। এটা আলোচিত কিছু ছিল না। গত বছরে #মিটু আন্দোলনের সময় ব্যাপারটা জানাজানি হয়। আমরাও তখনই এটা জানতে পারি। আমরা প্রচণ্ড বিরক্ত হই। আমি ও কিরণ এ নিয়ে দীর্ঘ আলোচনা করি। এক সপ্তাহেরও বেশি সময় ধরে আমরা খুব দ্বিধায় ছিলাম।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, আমির খান ছবিটি ছেড়ে দেয়ার পর অক্ষয় কুমার ও বরুণ ধাওয়ানকে অভিনয়ের প্রস্তাব দেয়া হয়। কিন্তু গুলশান কুমারের ছেলে ভূষণ কুমার তার বাবার চরিত্রে আমির খানকেই দেখতে চাইছিলেন।

এদিকে আমির খান এখন, ‘লাল সিং চাড্ডা’ ছবির শুটিংয়ে ব্যস্ত রয়েছেন। বিখ্যাত হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’ অবলম্বনে নির্মিত হচ্ছে ছবিটি।


আরও পড়ুন :

 কঙ্গনা তবে প্রশংসাও করতে জানেন!

.   মেড ইন বাংলাদেশ: যে সংগ্রামের নেই কোনো সীমানা


সারাবাংলা/আরএসও/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন