বুধবার ২০ নভেম্বর, ২০১৯ ইং , ৬ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২২ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

এবারের বিপিএলের নাম ‘বঙ্গবন্ধু বিপিএল’

সেপ্টেম্বর ১১, ২০১৯ | ২:৫৭ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে সামনে রেখে চলতি বছরের শেষ থেকেই বিস্তর কর্মসূচী গ্রহণ করতে যাচ্ছে বিসিবি। যার প্রথমটি হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। দেশের ঘরোয়া ক্রিকেটের সব থেকে জনপ্রিয় আসর বিপিএলের এবারের আসর উৎস্বর্গ করা হচ্ছে হাজার বছরের সেরা এই বাঙালির নামে।

বিজ্ঞাপন

বুধবার (১১ সেপ্টেম্বর) বিসিবির কার্যালয়ে এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বাংলাদেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন এবারের বিপিএলের নাম হবে বঙ্গবন্ধু বিপিএল। এবং টুর্নামেন্টের যাবতীয় খরচ বহন করবে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থাটি। ফ্রাঞ্চাইজিদের কোনো খরচ বহন করতে হচ্ছে না তবে অংশগ্রহণকারী দলগুলো নেওয়া হবে আগের আসর থেকেই।

এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিপিএল গভর্নিং কাউন্সিলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ সোহেল, বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন এবং মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস।

এছাড়া এবারের বিপিএলের সকল খরচ বহন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রত্যেকটি দলের খরচ, ক্রিকেটারদের খরচসহ যাবতীয় সব ধরণের খরচ বহন করবে বিসিবি। তবে ফ্রাঞ্চাইজিরা বিদেশ থেকে কোচ কিংবা অতিরিক্ত ক্রিকেটার আনতে চাইলে তা ফ্রাঞ্চাইজিরা আনতে পারবে।

বিজ্ঞাপন

বিপিএলে প্রত্যেকটি দলের নামও একই থাকবে। এ সম্পর্কে নাজমুল হাসান পাপন বলেন, 'আপনারা জানেন যে বিপিএলের প্রথম পর্ব শেষ হয়ে গেছে। এখন আমাদের ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে নতুন চুক্তি করার কথা। এর মধ্যে ওদের আমরা চিঠি দিয়ে বসেছিলাম। ওদের সঙ্গে বসে যা বুঝলাম, সরাসরি কথা বলে বা পত্রপত্রিকায় যা দেখলাম, তাতে বুঝলাম ওদের অনেক দাবি দাওয়া আছে। ওদের চাওয়া পাওয়া আমাদের নিয়মের সঙ্গে মেলে না।'

তিনি আরও বলেন, 'আবার কিছু ফ্র্যাঞ্চাইজি আমাদের বলেছে এই বছর দুটি বিপিএল হোক, এটা তারা চায় না। খেলবে না যে তা না। কিন্তু এতে ওদের ওপর চাপ বেশি হচ্ছে। সবকিছু চিন্তা করে আমরা যা দেখলাম, এবারের বিপিএল বিসিবি নিজেরাই চালাবে। আমরা কোনো ফ্র্যাঞ্চাইজিতে যাচ্ছি না। আগামী বছর বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী। তাঁর নামে আমরা বঙ্গবন্ধু বিপিএল চালাব। এবার আমরা কোনো ফ্র্যাঞ্চাইজিতে যাচ্ছি না। বিপিএলের ম্যানেজমেন্টে থাকবে বিসিবি। ক্রিকেটারদের খাওয়া-দাওয়া, টাকা পয়সা- সব আমরা দেখব। এতে সবাই খুশি হবেন। যারা খেলতে চাননি বা যারা বলেছেন আর্থিক ক্ষতি হবে, এবার তারা খুশি হবেন। আমরা ঠিক করেছি আমরাই চালাব।'

চলতি বলছেরর তিন ডিসেম্বর উদ্বোধন হবে বিপিএল সপ্তম আসরের আর মাঠে গড়াবে ৬ ডিসেম্বর।

বিজ্ঞাপন

সারবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন