বিজ্ঞাপন

রংপুর-৩ আসনে বিএনপি নেতাসহ ২ প্রার্থীর মনোনয়ন বাতিল

September 11, 2019 | 5:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: রংপুর-৩ সদর আসনের উপ-নির্বাচনে যাচাই-বাছাইয়ের পর দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এরা হলেন স্বতন্ত্র প্রার্থী জেলা বিএনপির সহ-সভাপতি কাওসার জামান বাবলা ও বাংলাদেশ কংগ্রেসের একরামুল হক।

বিজ্ঞাপন

এদের মধ্যে ঋণ খেলাপের দায়ে মনোনয়পত্র বাতিল হয়েছে বিএনপি নেতা কাওসার জামান বাবলার। অন্যদিকে জমা দেওয়া কাগজপত্রে সমস্যা থাকায় বাতিল হয়েছে একরামুল হকের।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় মিলনায়তনে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এ সময় প্রার্থী ও তাদের সমর্থকরা উপস্থিত ছিলেন।

যাচাই বাছাই শেষে রংপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন বৈধ প্রার্থীদের নাম ঘোষণা করেন। তিনি বলেন, ‘বিভিন্ন প্রতিষ্ঠানের দাবি, আপত্তি এবং মনোনয়পত্রের সঙ্গে সংশ্লিষ্ট কাগজপত্র যথাযথভাবে যাচাইপূর্বক আমরা নয়জন মনোনয়নপত্র দাখিলকৃত প্রার্থীর মধ্যে সাতজনকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করেছি। প্রার্থীতা হওয়ার ক্ষেত্রে যথাযথভাবে প্রতিপালন না করার জন্য এবং ঋণখেলাপের জন্য দুজন প্রার্থীর মনোনয়নপত্র আমরা বাতিল করেছি। এরা হলেন জনাব একরামুল হক এবং জনাব কায়সার জামান বাবলা।’

বিজ্ঞাপন

তবে যাদের প্রার্থীতা বাতিল করা হয়েছে তারা চাইলে আগামী ১২ থেকে ১৪ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন কমিশন সচিবালয়ে আপিল করতে পারবেন।

সারাবাংলা/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন