রবিবার ২২ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৭ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২২ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ডেঙ্গু জ্বরে মেয়ের মৃত্যু, বাবা হাসপাতালে ভর্তি

সেপ্টেম্বর ১১, ২০১৯ | ৬:৪৯ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ডেঙ্গু জ্বরে আক্রান্ত আড়াই বছরের শিশু খাদিজা আক্তার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) জরুরি বিভাগে নেওয়ার পর মারা গেছে। এদিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত খাদিজার বাবা ইসমাঈল হোসেন মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি আছেন।

বিজ্ঞাপন

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকাল ৫টার দিকে হাসপাতালের জরুরি বিভাগের ওয়ান স্টপ সার্ভিস সেন্টারে মারা যায় খাদিজা। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালেরর জরুরি বিভাগে গিয়ে দেখা যায়, নানা দাদন ফকিরের কাঁধে শিশু খাদিজা। যেন নানার কাঁধে মাথা রেখে ঘুমিয়ে আছে।

একমাত্র মেয়েকে হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন মা শিউলি আক্তার। তার কান্নায় হাসপাতালের রোগীর স্বজনরা এগিয়ে আসেন। তাকে সান্তনা দেওয়ার চেষ্টা করেন।

খাদিজার নানা দাদন ফকির জানান, গত ৫ সেপ্টেম্বর খাদিজা জ্বরে আক্রান্ত হয়। পরের দিন ৬ সেপ্টেম্বর তার বাবার জ্বর আসে। ৮ সেপ্টেম্বর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় খাদিজাকে।  এর পরের দিন তার বাবা ইসমাঈল একই হাসপাতালে ভর্তি হন।

তিনি আরও জানান, ইসমাঈল- শিউলি দম্পতির একমাত্র সন্তান খাদিজা। মুগদা হাসপাতালে ভর্তি করার পরই ডেঙ্গু জ্বর ধরা পরে তার। ধীরে ধীরে খারাপ হতে থাকে। আজ সকাল থেকে তার গলা ফুলে যায়। পরে চিকিৎসকদের পরামর্শে খাদিজাকে দ্রুত  ঢামেক হাসপাতালে নেওয়ার পর জরুরি বিভাগেই সে  মারা যায়।

বিজ্ঞাপন

হাসপাতাল সুত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত ৪৯ জন নতুন রোগী ভর্তি হয়েছে। বর্তমানে ২ শ ৭৬ জন রোগী ভর্তি আছে এই হাসপাতালে।

সারাবাংলা/এসআর/জেডএফ

Advertisement
বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন