সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

সোনারগাঁয়ে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ গিট্টু হৃদয়ের মৃত্যু

সেপ্টেম্বর ১১, ২০১৯ | ৯:২৭ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে গিট্টু হৃদয় নামে একজনের মৃত্যু হয়েছে। র‌্যাবের দাবি, নিহত হৃদয় একজন তালিকাভুক্ত মাদক বিক্রেতা।

বিজ্ঞাপন

বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের চেংরাকান্দি এলাকায় এই ঘটনা ঘটে। এসময় দুইজন র‌্যাব সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে র‌্যাব মাদক ব্যবসায় ব্যবহৃত একটি প্রাইভেট কার, অস্ত্র, গুলি ও ইয়াবাসহ তিনজনকে আটক করেছে।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিমউদ্দিন জানান, ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চেংরাকান্দি এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছিল র‌্যাবের একটি দল। এসময় হৃদয়ের গাড়িকে সিগন্যাল দিলেও সে না থামিয়ে গাড়ির জানালা খুলে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এরপর সে গাড়ি থামিয়ে র‌্যাব সদস্যদের সঙ্গে বেশ কিছুক্ষণ গোলাগুলি করে। একপর্যায়ে তার মৃত্যু হয়। এসময় তার সঙ্গে থাকা তিনজনকেও গ্রেফতার করা হয়। বন্দুকযুদ্ধে র‌্যাবের সৈনিক সৌরভ রায় ও কনস্টেবল ওবায়দুল আহত হয়েছেন। তাদেরকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

গ্রেফতার তিনজন হলেন, প্রাইভেট কারটির চালক কামাল হোসেন, নিহত হৃদয়ের দুই সহযোগী জহিরুল ইসলাম ডলার ও সেলিম।

বিজ্ঞাপন

নিহত হৃদয় সোনারগা উপজেলার মোগড়াপাড়া ইউনিয়নের হাবিবপুর এলাকার মৃত সবুজ মিয়ার ছেলে। তিনি সোনারগাঁও থানার মাদক বিক্রেতার তালিকার এক নম্বর আসামি। তাকে ধরতে পুলিশ দশ হাজার টাকা পুরস্কারও ঘোষণাও করেছিল।

হৃদয়ের বিরুদ্ধে সোনারগাঁ থানায় হত্যা ও মাদকসহ বিভিন্ন অভিযোগে অন্তত ১৭টি মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন