বিজ্ঞাপন

রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি চক্রের ৬ সদস্য আটক

September 11, 2019 | 10:20 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরিতে সহযোগিতাকারী একটি প্রতারক চক্রের ছয় সদস্যকে আটক করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১১ সেপ্টেম্বর) বুধবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের জালকুড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনের চারটি কম্পিউটার দোকানে অভিযান চালিয়ে এদের গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)। এসময় পাসপোর্ট তৈরি জন্য ভুয়া জন্ম সনদ, কাউন্সিলরের সিল, সরকারি দফতরের সিল, ল্যাপটপ, মোবাইলসহ অবৈধ লেনদেনের দুই লাখ ৩০ হাজার টাকা জব্দ করা হয়।

অভিযানের খবর পেয়ে আশপাশের অন্য কম্পিউটারের দোকানগুলো দ্রুত বন্ধ করে পালিয়ে যায়।

আটক ছয়জন হলো, সাইফুল করিম, ওয়াহিদ আলী, আজিম, মাইনুদ্দিন, জাহাঙ্গীর ও ফজলুল করিম।

বিজ্ঞাপন

র‌্যাব-২এর অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী সাংবাদিকদের জানান, রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরির তদন্তের সূত্র ধরে নারায়ণগঞ্জ থেকে প্রথমে তিনজনকে আটক করা হয়। যারা জন্ম সনদ জাতীয় সার্ভার থেকে বের করতে সহযোগিতা করে আসছিল। পরে তাদের দেওয়া তথ্যমতে প্রতারক চক্রের অন্যদের গ্রেফতার করা হয়। বিকেলে নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের বাইরে কম্পিউটার দোকানে অভিযান শুরু হয়। এসময় চারটি দোকানে অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়ে।

চক্রটি বিভিন্ন ইউনিয়ন পরিষদের উচ্চ পদস্থ কর্মকর্তা ও সিটি করপোরেশনের কর্মকর্তার সঙ্গে যোগসাজশে জন্ম নিবন্ধন সার্টিফিকেট করে সরবরাহ করতো। তদের ল্যাপটপে তল্লাশি করে ভুয়া জন্ম সনদসহ হার্ড কপিও পাওয়া যায়। রোহিঙ্গাদেরকে এসব জাল সনদ দিয়ে পাসপোর্ট তৈরিতে এরা সহায়তা করতো বলে জানায় র‌্যাব।

এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান মহিউদ্দীন ফারুকী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন