রবিবার ২২ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৭ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২২ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বিয়ের দাবিতে বহিষ্কৃত ছাত্রলীগ নেতার বাড়িতে তরুণীর অনশন

সেপ্টেম্বর ১২, ২০১৯ | ২:২৭ পূর্বাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: বিয়ের দাবিতে ঠাকুরগাঁও ইউনিয়ন ছাত্রলীগের বহিষ্কৃত নেতা সাজেদুল ইসলাম সজলের (২৫) বাড়িতে অনশন শুরু করেছে এক তরুণী।

বিজ্ঞাপন

বুধবার (১১ সেপ্টেম্বর) তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি অনশন শুরু করেছি। বিয়ে না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাব। প্রয়োজনে এখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করব।’

তিনি আরও অভিযোগ করেন, প্রেমের সম্পর্ক গড়ে ওঠার পরে রুহিয়া পশ্চিম ইউনিয়ন শাখা ছাত্রলীগের তৎকালীন সভাপতি সজল তাকে ধর্ষণ করেন। এরপর বিয়ে করবেন বলে আশ্বাস দেন। পরবর্তীতে বিষয়টি অস্বীকার করলে ধর্ষণের অভিযোগ এনে তিনি মামলা দায়ের করেন।

‘সেই মামলায় পুলিশ সজলকে গ্রেফতার করেছিল। বর্তমানে সে জামিনে রয়েছে। কারাগারে যাওয়ার পরে সজল বলেছিল জেল থেকে বের হয়ে আমাকে বিয়ে করবে। তাই আমি তার বাড়িতে এসেছি’— বলেন ওই তরুণী।

এ বিষয়ে জানতে সজলের মোবাইল ফোনে একাধিকবার কল করেও তাকে পাওয়া যায়নি। তবে সজলের বাবা এবং মা তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। হামিদুল ইসলাম বলেন, ‘গত ৩১ আগস্ট থেকে মেয়েটি আমার বাড়িতে অবস্থান করছে।’

বিজ্ঞাপন

সজলের মা সাহেরা বানু বলেন, ‘আমার ছেলের সঙ্গে মেয়েটি প্রেমের সম্পর্ক ছিল এটা ঠিক। গত ২৪ জুন ওই মেয়ের পরিবারের লোকজন আমার ছেলেকে ধরে নিয়ে গিয়ে তাদের বাড়িতে আটকে রাখে। তারা বিয়ের জন্য সজলকে চাপ দেয়। সজল রাজি না হওয়ায় ২৬ জুন সজলের বিরুদ্ধে ধর্ষণ মামলা করে তারা। সেই মামলায় আমার ছেলে ৬১ দিন কারাগারে ছিল। গত ৩১ আগস্ট উচ্চ আদালত সজলকে জামিন দেন। আমার ছেলে বাড়িতে পৌঁছানোর আগেই মেয়েটি এসে হাজির হয়। এখন সে বিয়ের দাবিতে অনশন করছে।’

এ প্রসঙ্গে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলক সারাবাংলাকে বলেন, সাজেদুল ইসলাম সজল এখন ছাত্রলীগের কেউ না। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়েছে। তাদের সংগঠনের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায় বলেন, উভয় পরিবার বিষয়টি মীমাংসা করার চেষ্টা করছেন। আমরা শুনেছি মেয়েটি সজলের বাড়িতে অবস্থান করছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মেডিকেল টেস্ট রিপোর্ট এখনো আমাদের হাতে আসেনি।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন