রবিবার ২২ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৭ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২২ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

স্মিথকে আবারো নেতৃত্বে চান মার্ক টেইলর

সেপ্টেম্বর ১২, ২০১৯ | ১:৩৬ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

বল টেম্পারিংয়ের দায়ে পেয়েছিলেন এক বছরের নিষেধাজ্ঞা, সঙ্গে গুণেছিলেন জরিমানাও। অস্ট্রেলিয়া দলের অধিনায়কের পদ থেকেও পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন স্টিভেন স্মিথ। একই কারণে হারাতে হয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল রাজস্থান রয়্যালসের অধিনায়কত্বও। বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে প্রথমবার যোগ দিয়ে নেতৃত্ব পেয়েছিলেন। তবে, এখনও তিনি জাতীয় দলের নেতৃত্বভার পাননি।

বিজ্ঞাপন

চলতি অ্যাশেজে দুর্দান্ত গতিতে ছুটছে স্মিথের ব্যাট। এরই মধ্যে টেস্ট ব্যাটিংয়ের র‌্যাংকিংয়ে শীর্ষে উঠেছেন। স্মিথকে দ্বিতীয় দফায় জাতীয় দলের নেতৃত্বভার তুলে দেওয়ার পক্ষে কথা বললেন সাবেক অধিনায়ক মার্ক টেইলর।

স্মিথের বদলি হিসেবে টেস্ট দলের নেতৃত্ব পান টিম পেইন। আগামী ডিসেম্বরে তিনি ৩৫ বছরে পা রাখবেন। আগামীতে উসমান খাজা কিংবা ট্রেভিস হেডের কাঁধে দায়িত্ব দেওয়া হতে পারে বলেও গুঞ্জন উঠেছে। কিন্তু খাজা-হেডের ধারাবাহিক পারফরম্যান্সে সমস্যা থাকায় ক্রিকে অস্ট্রেলিয়া বিপাকে পড়তে পারে বলে মনে করেন মার্ক টেইলর। তিনি জানালেন, ‘আমি আশা করব স্মিথের হাতে আবারো দায়িত্ব তুলে দেবে ক্রিকেট বোর্ড।’

সাবেক অজি এই দলপতি স্মিথের পক্ষেই ব্যাট ধরেছেন। তিনি আরও জানান, ‘ডেভিড ওয়ার্নার, ক্যামেরুন ব্যানক্রফট আর স্মিথ দোষী ছিল। আমি মনে করি তারা তাদের অপরাধের যথাযথ শাস্তি পেয়েছে। এটাও মনে করি স্মিথ আমাদের সেরা নেতা, আগামীতে তারই হাতে নেতৃত্বভার দেওয়া উচিত। কারণ সে একটা ভুল থেকে শিক্ষা লাভ করেছে। টিম পেইন হয়তো আরও ছয় মাস খেলবে, দলকে নেতৃত্ব দেবে। হয়তো আরও দুই-তিন বছর নেতৃত্ব দেবে। কিন্তু এরপর? আমি চাই এখন থেকেই স্মিথকে তার পুরোনো দায়িত্ব বুঝিয়ে দেওয়া হোক।’

চলতি অ্যাশেজে স্মিথ হয়ে উঠেছেন অজিদের রানমেশিন। এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করতে ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন স্মিথ। যে ম্যাচটিতে খেলেননি সেটি হেরেছিল অজিরা। স্বাগতিক ইংলিশরা শেষ ম্যাচ জিতলেও সিরিজ ড্র হবে। ফলে আগেরবার ঘরের মাটিতে জেতা অ্যাশেজ শিরোপা এবার আর ইংলিশদের ফেরত দিতে হচ্ছে না অজিদের। ব্যাট হাতে স্মিথের চলতি সিরিজে স্কোর গুলো দেখে নিন: ২১১, ৮২, ৯২, ১৪৪ এবং ১৪২।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন