রবিবার ২২ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৭ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২২ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘ডেঙ্গু নিয়ন্ত্রণে ফের অভিযান শুরু ১৫ সেপ্টেম্বর’

সেপ্টেম্বর ১২, ২০১৯ | ১:৪৩ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ১৫ সেপ্টেম্বর থেকে আবারও শুরু হবে ডেঙ্গু প্রতিরোধে চিরুনী অভিযানের দ্বিতীয় কর্মসূচী। আগের মতই প্রতিটি বাড়িতে গিয়ে এই অভিযান চলবে বলেও জানান ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে মোহাম্মদপুর হুমায়ুন রোড এলাকার মাঠের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে সাংবাদিককের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন যেসব মাঠ বেদখল আছে, সেগুলো উদ্ধার করে খেলার উপযোগী করতে হবে। আমরা তার নির্দেশনা বাস্তবায়ন করতে বদ্ধপরিকর। জনগণকে সাথে নিয়ে দখলদারদের ঠেকিয়ে বেদখল সমস্ত জায়গা উদ্ধার করে জনগণকে ফিরিয়ে দেবো। আমাদের আওতাধীন প্রায় ২৪টি মাঠকে জনগণ যাতে ব্যবহার করতে পারে সে ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

তিনি আরও বলেন, সমাজের অপরাধ প্রতিরোধে এবং শিশুদের সুস্থ মস্তিষ্কে বেড়ে উঠতে মাঠের কোনো বিকল্প নেই। যুব সমাজকে মাদক মুক্ত, সন্ত্রাস মুক্ত করতে মাঠের কোনো বিকল্প নেই। সবাইকে ঘর থেকে বেরিয়ে মাঠে আসতে হবে।

এ সময় তিনি মোহাম্মদপুর হুমায়ুন রোড এলাকার বাসিন্দাদের উদ্দেশ্যে বলেন, ‘আপনাদের জন্য আমরা আধুনিক এই মাঠ করে দেব। এই মাঠে থাকবে জিমনেসিয়াম বাথরুম, খেলার মাঠ। কিন্তু এটির যথাযথ রক্ষণাবেক্ষণের দায়িত্ব আপনাদের নিতে হবে। মাঠ রক্ষণাবেক্ষণের জন্য একটি কমিটি করে দিতে হবে। আমরা সুন্দর করে দিয়ে গেলাম কিন্তু সেটি রক্ষণাবেক্ষণ না করলে নষ্ট হয়ে যাবে। তাই আমি মাননীয় সংসদ সদস্যকে অনুরোধ করবো আপনার তত্ত্বাবধায়নে একটি কমিটি করে দেবেন। যাতে মাঠটি রক্ষা করতে পারে।’

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলেন- ঢাকা ১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান, স্থানীয় ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান এবং ডিএনসিসির উর্ধ্বতন কর্মকর্তারা।

সারাবাংলা/এসএইচ/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন