রবিবার ২২ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৭ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২২ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘রংপুর উপনির্বাচনে জাতীয় পার্টির প্রস্তাব পেলে বিবেচনা করা হবে’

সেপ্টেম্বর ১২, ২০১৯ | ১:৫৩ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রংপুর উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী রয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, জাতীয় পার্টির প্রস্তাব পেলে প্রয়োজনে আওয়ামী লীগ তার দলের প্রার্থী প্রত্যাহারের বিষয়টিও বিবেচনা করবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১২ সেপ্টম্বর) সকালে রাজধানীর সেতু ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে সেখানে সেতু রক্ষণাবেক্ষণ কাজে কোরিয়ান এক্সপ্রেসওয়ের সঙ্গে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। কোম্পানিটি পদ্মাসেতুর রক্ষণাবেক্ষণ টোল আদায়ে প্রাতিষ্ঠানিক কারিগরি ম্যানুয়াল তৈরি করবে।

সমঝোতা স্মারকে সেতু কর্তৃপক্ষের পক্ষে পরিচালক প্রশাসন রেজাউল হায়দার এবং কোরিয়ান এক্সপ্রেসেওয়ের পক্ষে স্বাক্ষর করেন সিং ইয়ং সুখ।

কোরিয়ান প্রতিষ্ঠানটি রক্ষণাবেক্ষণের কারিগরি প্রস্তাব তৈরির এছাড়াও সেতু পরিচালন ও রক্ষণাবেক্ষণ সংক্রান্ত নীতিমালা অনুযায়ী আর্থিক প্রস্তাব দাখিল করবে।

বিজ্ঞাপন

পরবর্তীতে সেতু কর্তৃপক্ষ এবং কোরিয়ান প্রতিষ্ঠানের মধ্যে সমঝোতা এবং যথাযথ অনুমোদনের পর উভয় পক্ষের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হবে।

প্রতিষ্ঠান টোল আদায় ইলেকট্রনিক টোল কালেকশন পদ্ধতি চালু করবে। এছাড়া প্রতিষ্ঠান সেতুর রক্ষণাবেক্ষণে পারফের্মেন্স বেজড ম্যানেজমেন্ট সিস্টেম চালু করবে। এই পদ্ধতিতে স্বয়ংক্রিয়ভাবে রক্ষণাবেক্ষণের সিদ্ধান্ত গ্রহণ সংক্রান্ত বাজেট প্রণয়নে সহায়ক হবে বলে জানােনো হয়েছে।

সারাবাংলা/এসএ/এমআই

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন