রবিবার ২০ অক্টোবর, ২০১৯ ইং , ৪ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ফাইনালে টাইগার যুবারা, প্রতিপক্ষ ভারত

সেপ্টেম্বর ১২, ২০১৯ | ৫:৩৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের চলমান আসরের ফাইনালে উঠেছে বাংলাদেশ। প্রথম সেমিতে ভারতের প্রতিপক্ষ ছিল স্বাগতিক শ্রীলঙ্কা আর দ্বিতীয় সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল আফগানিস্তান। সেমি ফাইনালের দুটি ম্যাচই পরিত্যক্ত হয়েছে। নিজ নিজ গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হওয়ায় ফাইনালের টিকিট পেয়েছে ভারত এবং বাংলাদেশ।

বিজ্ঞাপন

সেমির আগে গ্রুপ পর্বে টানা তৃতীয় জয় তুলে নেয় বাংলাদেশ। তিন ম্যাচের সবটিতেই জিতে বাংলাদেশের পয়েন্ট সর্বোচ্চ ৬, গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমি ফাইনালে উঠে লাল-সবুজের জার্সিধারীরা।

শ্রীলঙ্কায় বসা এবারের আসরে বাংলাদেশ ছিল ‘বি’ গ্রুপে। নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৬ উইকেটে হারায় বাংলাদেশ। পরের ম্যাচে নেপালকে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে আকবর আলির দলটি। আর টুর্নামেন্টের একাদশ ম্যাচ আর নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪২ রানে হারিয়ে সেমিতে উঠে টাইগার যুবারা।

অন্য গ্রুপে তিন ম্যাচের তিনটিতেই জিতেছিল ভারত। আফগানিস্তান তিন ম্যাচের দুটিতে জিতে সেমি ফাইনাল নিশ্চিত করে। টুর্নামেন্ট থেকে ছিটকে যায় পাকিস্তান, কুয়েত, নেপাল আর সংযুক্ত আরব আমিরাত। বাংলাদেশের বিপক্ষে হারলেও সেমিতে উঠেছিল শ্রীলঙ্কা। আগামী ১৪ সেপ্টেম্বর টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। কলম্বোর পি সারা স্টেডিয়ামে মাঠে নামবে ভারত-বাংলাদেশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন