বিজ্ঞাপন

খাবারে ভেজাল: স্টার কাবাব-ঘরোয়া রেস্টুরেন্টের ম্যানেজার কারাগারে

September 12, 2019 | 5:42 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জনস্বাস্থ্যর জন্য ক্ষতিকর রঙ, পোড়া তেল ব্যবহার এবং নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করা খাবার বিক্রয়ের দায়ে ধানমন্ডির স্টার কাবাব এবং ঘরোয়া রেস্টুরেন্টের দুই ম্যানেজারকে যথাক্রমে ৫ দিন ও ২ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত ধানমন্ডি এলাকায় নোংরা ও অস্বাস্থ্যকর খাবার হোটেলের বিরুদ্ধে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এ অভিযান চালায়। অভিযানে এ দু’টি খাবার প্রতিষ্ঠানের ম্যানেজারদের এ সাজা দেওয়া হয়। অভিযানে নেতৃত্ব দেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শান্ত নূর চৌধুরী। বিকেলে সারাবাংলাকে তিনি তথ্যটি নিশ্চিত করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, ‘ধানমন্ডি এলাকায় স্টার কাবাব এবং ঘরোয়া রেস্টুরেন্টে পরিচালিত এ অভিযানে মানব দেহের জন্য ক্ষতিকর পোড়া তেল, কাপড়ে ব্যবহারযোগ্য রঙ ব্যবহার, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ পাওয়ায় এবং কাঁচা ও রান্না করা মাংস ফ্রিজে একসঙ্গে রাখার কারণে ১৮৬ ধারা অনুযায়ী এ শাস্তি দেওয়া হয়েছে। এতে স্টার কাবাব রেস্টুরেন্টের ম্যানেজার মনিরুল ইসলামকে ৫ দিনের এবং ঘরোয়া রেস্টুরেন্ট এর ম্যানেজার গোলাম রাব্বানিকে ২ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।’

ডিএসসিসির চলমান এ অভিযান অন্যান্য এলাকাতেও অব্যাহত থাকবে বলে জানান এ নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন