বিজ্ঞাপন

ওভালের প্রথম দিন মার্শ-বাটলারের

September 13, 2019 | 10:01 am

স্পোর্টস ডেস্ক

ওভালে শুরু বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) শুরু হয়েছে চলতি অ্যাশেজের পঞ্চম এবং শেষ টেস্ট। প্রথম দিনে অজি অধিনায়ক টিম পেইন টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। প্রথম দিন শেষে ইংলিশদের সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ২৭১ রান।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইনের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন হ্যাজেলউড আর কামিন্স। ইংলিশ ইনিংসের শুরুতেই জো ডিনলের উইকেট তুলে নেন কামিন্স। এরপর অবশ্য ররি বার্ন্স এবং অধিনায়ক জো রুট মিলে গড়েন ৮৬ রানের জুটি। তবে এই জুটি ভাঙে ১০৩ রানে বার্ন্স আউট হলে।

চতুর্থ উইকেটে ব্যাট করতে নামেন হেডিংলি টেস্টের জয়ের নায়ক বেন স্টোকস। তবে তাকে বেশি সময় উইকেটে থাকতে দেননি এবারের অ্যাশেজে প্রথমবারের মতো সুযোগ পাওয়া মিচেল মার্শ। স্টোকস ফেরেন মাত্র ২০ রান করে। এরপর কামিন্সের বলে ১৭০ রান তোলার পর জো রুট আউট হলে চাপে পড়ে ইংলিশরা।

রুট আউট হওয়ার পর যেন ঝড় বয়ে যায় ইংলিশদের ওপর। স্কোরবোর্ডে ৩৫ রান যোগ করতেই তিন ব্যাটসম্যানকে হারাতে হয় স্বাগতিকদের। আর এই তিনটি উইকেটই তুলে নেন মার্শ। ১৭৬ রানে জনি বেয়ারেস্ট্রো, ১৯৯ রানে স্যাম কুরান আর ২০৫ রানে ক্রিস ওকসকে নিজের চতুর্থ শিকারে পরিণত করেন এই অলরাউন্ডার।

বিজ্ঞাপন

এরপর জোফরা আর্চারকে ইংলিশদের দলীয় ২২৬ রানে ফেরান হ্যাজেলউড। তবে এরপর লিচকে সাথে নিয়ে ৪৫ রানের জুটি গড়েন জশ বাটলার। দিন শেষে ৬৪ রানে অপরাজিত আছেন বাটলার। আর দিনটা নিজেদের হতে হতেই শেষ পর্যন্ত ভাগাভাগি করেই তুষ্ট থাকতে হয়েছে অজিদের।

অ্যাশেজের প্রথম এবং চতুর্থ টেস্টে জিতে ২-১ ব্যবধানে এগিয়ে আছে সফরকারী অস্ট্রেলিয়া। ওভাল টেস্ট ড্র করলে এককভাবে শিরোপা জিতবে অজিরা। আর এই টেস্টে ইংলিশরা জিতলেও অ্যাশেজ নিজেদের কাছেই রেখে দিবে অজিরা কারণ গেল অ্যাশেজটাও তারা জিতেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন