বিজ্ঞাপন

শনিবার শুরু হচ্ছে প্রথম বিজনেস লীডার্স কার্নিভাল-২০১৯

September 13, 2019 | 11:35 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পাঁচটি লক্ষ্যকে সামনে রেখে আগামীকাল ১৪ সেপ্টেম্বর শনিবার সকালে শুরু হচ্ছে প্রথম বিজনেস লীডার্স কার্নিভাল-২০১৯। রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) অনুষ্ঠিত হবে এই বিজনেস লীডার্স কার্নিভাল। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি কার্নিভালের উদ্বোধনী এবং স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

বিজ্ঞাপন

কার্নিভালের মূল উদ্যোক্তা ও সোসাইটি ফর লীডারশীপ স্কীলস ডেভেলপমেন্ট (এসএলএসডি) এর প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান নির্বাহী অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী সারাবাংলাকে এসব তথ্য জানিয়েছেন। সোসাইটি ফর লীডারশীপ স্কীলস ডেভেলপমেন্ট (এসএলএসডি) ও এন অ্যাফেয়ার্স যৌথভাবে এর আয়োজন করেছে।

এসএলএসডির প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান নির্বাহী অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী বলেন, এই অনুষ্ঠানটি পাঁচটি লক্ষ্যকে সামনে রেখে করা হচ্ছে। সেগুলো হচ্ছে (১) শিক্ষা বিনোদনের ও নেটওয়ার্কের মাধ্যমে ব্যবসায়িক জ্ঞান সম্প্রসারণ করা (২) ব্যবসায়ে নারী নেতৃত্ব উৎসাহিত করা (৩) পরবর্তী প্রজন্মের ব্যবসায়িক নেতৃত্বের মাঝে সৃজনশীলতা তৈরী করা (৪) ব্যবসায়িক সমাজকে সঠিকভাবে করপোরেট সোসাল রেসপন্সিবিলিটির ব্যাপারে আরো সচেতন করা এবং (৫) বাংলাদেশের ব্যবসায়িক সমাজকে ৪র্থ/৫ম শিল্প বিপ্লবকে মোকাবিলায় প্রস্তুত করা।

কার্নিভালের আহ্ববায়ক কমিটির প্রধান ফেডারেশন অফ বাংলাদেশ হিউম্যান রিসোর্স অরগানাইজেশন্স (এফবিএইচআরও) এর প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মোশারফ হোসেন। সদস্য হিসেবে রয়েছেন, ক্যানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ট্রাস্টি বোর্ডের উপদেষ্টা প্রফেসর ড. নজরুল ইসলাম, এসএলএসডির সহ-সভাপতি অধ্যাপক মিজানুর রহমান, ইউনাইটেড ফিন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানীর সিইও হাসান জাভেদ চৌধুরী, এসএলএসডির মহাসচিব ব্যারিষ্টার আহমেদ আল ফারাবী।

বিজ্ঞাপন

কার্নিভালের গেষ্ট অব অনার হিসেবে থাকবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম। অনুষ্ঠানটি পরিচালনা করতে লে. জেনারেল (অবঃ) মো. মঈনুল ইসলামকে প্রধান করে একটি এডভাইজরী কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মোঃ শফিউল ইসলাম মহিউদ্দিন, গ্রুপ ক্যাপ্টেন (অবঃ) এম হাসিবুল হাসান, অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী, সভাপতি এসএলএসডি, এন অ্যাফেয়ার্সের সিইও কাজী ফাহরীন আল নাসিফ, অতিরিক্ত সচিব নুরুজ্জামান, ওম্যান এন্টারপ্রেনার্স এসোসিয়েশন এর সভাপতি, ফেইথ বাংলাদেশের নির্বাহী পরিচালক নীলুফার করিম, কারিগরের ম্যানেজিং পার্টনার তানিয়া ওয়াহাব, জিটিভি ও সারাবাংলা ডটনেট এর প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, বিপনন বিশেষজ্ঞ চৌধুরী হাসান সাইফ। মিডিয়া পার্টনার হিসেবে আছে ডেইলী স্টার, বনিক বার্তা, পেইজেস, জিটিভি, সারা বাংলা ডট নেট, হারনেট টিভি এবং সিএনআই।

অনুষ্ঠানে প্রায় এক হাজার ছাত্র-ছাত্রীসহ পাঁচশ পেশাজীবি, শিক্ষাবিদ, ব্যবসায়ী, শিল্পপতি, মিডিয়া ব্যক্তিত্বসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন। এছাড়া, ১০ জন কে বিজনেস লীডার্স এওয়ার্ড এবং ১০ জন কে বিজনেস ইনোভেশন এওয়ার্ড প্রদান করা হবে বলেও জানিয়েছেন কার্নিভালের মূল উদ্যোক্তা অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/জেএএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন