বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

রোমান সানার এশিয়ান র‍্যাংকিং আর্চারিতে স্বর্ণ জয়

সেপ্টেম্বর ১৩, ২০১৯ | ১:৫২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

এশিয়া কাপ আর্চারীতে স্বর্ণ জিতেছেন রোমান সানা। রিকার্ভ পুরুষ এককের ফাইনালে চীনের ঝেংকি শাই’কে হারিয়েছেন এই বাংলাদেশি। এর আগে ফিলিপাইনে ‘এশিয়া কাপ-ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্ট, স্টেজ-৩’ পুরুষদের রিকার্ভ ইভেন্টে রৌপ্য পদক জিতেছিলেন রোমান সানা।

বিজ্ঞাপন

ফিলিপাইনের ক্লার্ক সিটিতে শুক্রবার ঝংকি শাই'কে ৭-৩ সেটে পরাজিত করে বাংলাদেশের হয়ে প্রথম স্বর্ণ পদক জয় করেন। এর আগে কোয়ার্টার ফাইনালে চীনের হেউ ঝে ইয়াংকে ৭-১ সেটে হারিয়ে সেমি ফাইনাল নিশ্চিত করেন। আর সেমি ফাইনালে আর চায়নিজ প্রতিদ্বন্দ্বী লা তা'কে ৬-৪ সেটে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেন সানা।

এছাড়াও গত জুনে বাংলাদেশকে বিশ্বমঞ্চে প্রথম পদক এনে দেওয়া আর্চার রোমান সানা চলতি বছর থাইল্যান্ডে একই আসরে (স্টেজ-১) রুপা জিতেছিলেন। আর এবার এশিয়া কাপের 'স্টেজ-৩'এ স্বর্ণ পদক জয় করলেন।

বিজ্ঞাপন

থাইল্যান্ডে এবছরের জেতা পদকটি বাংলাদেশের ইতিহাসের প্রথম জয় করা পদক ছিল। আর এই পদক জয়ের সাথে সাথে বাংলাদেশের প্রথম আর্চার হিসেবে অলিম্পিকে অংশগ্রহণ নিশ্চিত হয় সানার।

প্রথম সেটে ঝেংকি শাই'র বিরুদ্ধে ২৮-২৮ পয়েন্টে ড্র করেন রোমান। এরপর দ্বিতীয় সেটে ২৯-২৬ ব্যবধানে হেরে পিছিয়ে পড়েন তিনি। তবে এত সহজে হার মানতে নারাজ রোমান। তাই তো পিছিয়ে পড়েও ঘুরে দাড়িয়েছিলেন তৃতীয় সেটে,  ২৭-২৫ ব্যবধান এই সেটি জিতে নেন রোমান।

আর আত্মবিশ্বাস ফিরে পাওয়া রোমানের জয়রথ থামেনি চতুর্থ সেটেও। এই সেটে ২৮-২৫ পয়েন্টে জিতে এগিয়ে যান গত আর্চারি বিশ্বচ্যাম্পিয়নশিপে রিকার্ভ পুরুষ এককে ব্রোঞ্জ জেতা রোমান। পঞ্চম এবং শেষ সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ২৮-২৭ পয়েন্টে জিতে স্বর্ণ জিতে নেন বাংলাদেশের এই তারকা।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন