বিজ্ঞাপন

কক্সবাজারে চাকরির নামে প্রতারণা, ৪ কর্মকর্তা আটক

September 13, 2019 | 7:37 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: জেলায় ‘বিএমএম ফাউন্ডেশন’ নামে একটি সংস্থার বিরুদ্ধে চাকরি‘র নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ তুলেছেন প্রার্থীরা। প্রতারণার ফাঁদে পড়া বিক্ষুব্ধ চাকরি প্রার্থীরা সাক্ষাৎকার দেওয়ার পরিবর্তে ওই সংস্থার চার কর্মকর্তাকে আটকে রেখে পুলিশের হাতে তুলে দিয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে শহরের তারাবনিয়ার ছড়ার শহীদ তিতুমীর ইনস্টিটিউটে (পরীক্ষা কেন্দ্র) এ ঘটনা ঘটে। পুলিশের হাতে আটক হওয়া বিএমএম ফাউন্ডেশনের চার কর্মকর্তা হলেন- ওই সংস্থার চেয়ারম্যান এসএম মাসুম বিল্লাহ, ফিন্যান্স অফিসার আবুল বশর খাঁন শাহাদাত হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক জালাল উদ্দিন ও সহযোগী মোহাম্মদ ইউনুস। সংস্থা‘র মূল কেন্দ্র গোপালগঞ্জের টুঙ্গীপাড়া বলে জানান, পুলিশের হাতে আটক হওয়া কর্মকর্তারা।

ভুক্তভুগী পরিক্ষার্থীদের অভিযোগ, বিডি জবসের মাধ্যমে বিএমএম ফাউন্ডেশনে তারা আবেদন করেছিলেন। এতে ৪টি শূণ্য পদে ১২ জন লোক নেওয়ার নেওয়ার কথা বলে ১ হাজার ২০০ জনের কাছে সাক্ষাৎকার ফি বাবদ ৩০০ টাকা করে ৩ লাখ ৬০ হাজার টাকা নেওয়া হয়েছে। পরীক্ষা দিতে আসার পর এই টাকা আদায় করা হচ্ছে।

বিষয়টি সন্দেহ হলে খবর নিয়ে দেখা যায়, এই সংস্থার কোন স্থায়ী অফিস নেই। এমনকি টুঙ্গিপাড়ার যে ঠিকানা লেখা হয়েছে ওখানেও তা নেই। এই তথ্য-প্রযুক্তির যুগেও তাদের কোনো ওয়েবসাইট নেই। এমনকি এনজিও ব্যুরো‘র কোনো কাগজ-পত্রও তারা দেখাতে পারেনি। পরে পরীক্ষার্থীরা তাদের ভেতরে আটকে রেখে বাইরে প্রতিবাদ ও স্লোগানে মুখরিত করে তোলে ওই এলাকা। এরমধ্যে পুলিশকে খবর দিলে সদর মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ কুমারের নেতৃত্বে একদল পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।

বিজ্ঞাপন

রাজশাহী থেকে ইন্টারভিও দিতে আসা সাইফুল ইসলাম জানান, তিনি এই ধরণের ইন্টারভিও কখনও দেখেনি। তারা সম্পূর্ণ প্রতারক। রাজশাহী থেকে এত টাকা খরচ করে এসে তিনি খুবই ক্ষতিগ্রস্ত। এসবের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

শফিক হওলাদার নামে বরিশালের আরেক যুবক জানান, বিএমএম ফাউন্ডেশনের কোওেনা নির্দিষ্ট ঠিকানা নেই। এই প্রযুক্তির যুগেও তাদের ওয়েবসাইট নেই। এটি সম্পূর্ণ ভূয়া। তারা শুধু মাত্র টাকা হাতিয়ে নেওয়ার জন্য এই ফাঁদ পেতেছে।

বিজ্ঞাপন

কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদ উদ্দিন খন্দকার জানান, বিএমএম ফাউন্ডেশন নামে একটি সংস্থার বিরুদ্ধে ইন্টারভিও’র নামে প্রতারণার অভিযোগে ৪ জনকে আটক করেছে পুলিশ। জব্দ করা হয়েছে পরীক্ষার সরঞ্চামাদি। আটকদের জিজ্ঞাসাবাদ চলছে। অভিযোগ প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন