বিজ্ঞাপন

৩০ ঘণ্টা পর তোলারাম কলেজের শিক্ষক উদ্ধার, আটক ৫ অপহরণকারী

September 13, 2019 | 8:30 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অপহরণের ৩০ ঘণ্টা পর নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজের সহযোগী অধ্যাপক সরওয়ার জাহানকে উদ্ধার করা হয়েছে। র‌্যাব জানায়, মুক্তিপণ আদায়ের জন্য তাকে অপহরণ করেছিল একটি চক্র। চক্রটির ৫ সদস্যকেও আটক করা হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাত সাড়ে সাতটার দিকে তথ্যটি সারাবাংলাকে নিশ্চিত করেন র‌্যাব-৪ এর কর্মকর্তা সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. সাজেদুল ইসলাম। তিনি জানান, অপহরণের খবর পাওয়ার পর প্রায় ১৬ ঘণ্টা অভিযান চালিয়ে তাকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ৫ জন অপহরণকারীকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

আটক হওয়া অপহরণকারীরা হলেন- মোরশেদ আলম (৩৩), ফাহিম সাদমান (১৯), নাফিজ খান (১৯), শাহনাজ নাজনীন (৩৫) ও সাবিহা নাজনীন (২৮)। এসময় তাদের কাছ থেকে নগদ ৮ হাজার টাকা, ২টি ক্রেডিট কার্ড, ৭টি মোবাইল ফোন ও ১টি মোটরসাইকেল জব্দ করা হয়।

র‌্যাব-৪ এর এএসপি সাজেদুল ইসলাম বলেন, ‘গত ১১ সেপ্টেম্বর রাত ৯টার দিকে মিরপুরের ৬০ ফিট এলাকা থেকে তোলারাম কলেজের সহযোগী অধ্যাপককে অপহরণ করে একটি চক্র। অপহরণের পর চক্রটির সদস্যরা অপহৃত সরওয়ার জাহানকে মারধর করে তার চিৎকার পরিবারের সদস্যদের শোনায়। এতে শিক্ষকের পরিবার তাকে উদ্ধারে চক্রটির সদস্যদের কাছে মুক্তিপণ বাবদ ২টি বিকাশ অ্যাকাউন্টে ৪০ হাজার টাকা পাঠায়। তবুও তারা অপহৃত ব্যক্তিকে মুক্তি দেয়নি।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘পরের দিন ১২ সেপ্টেম্বর সকাল দশটার দিকে কলেজ শিক্ষক অপহরণের খবর পেয়ে অভিযান শুরু করি আমরা। প্রায় ১৬ ঘণ্টা অভিযান চালিয়ে ১৩ সেপ্টেম্বর দুপুর ১টার দিকে তাকে উদ্ধার করা হয় দক্ষিণ মনিপুর এলাকা থেকে। এসময় চক্রের ৫ সদস্যকেও আটক করা হয়।’

এঘটনায় অপহরণকারী চক্রটির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন