বিজ্ঞাপন

অপেক্ষা বাড়লো মোস্তাফিজের

September 13, 2019 | 10:23 pm

স্পোর্টস ডেস্ক

জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে অন্যরকম এক ফিফটির দেখা পাওয়ার পথেই ছিলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ফিল্ডারদের ক্যাচ মিসের মহড়ায় সেটি পাওয়া হয়নি। টি-টোয়েন্টির আন্তর্জাতিক ম্যাচে দ্য ফিজ নিজের ৩১তম ম্যাচে তুলে নিতে পারতেন ৫০ উইকেট। তাতে বিশ্বের ২৭তম বোলার হিসেবে উইকেটের ফিফটি স্পর্শ করা হতো মোস্তাফিজের।

বিজ্ঞাপন

এছাড়া, বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৫০ উইকেটের মালিক হতে পারতেন মোস্তাফিজ। এই ম্যাচের আগে ৮৮ উইকেট নেওয়া সাকিব ছিলেন ফিজের উপরে। যদিও এই ম্যাচে কোনো উইকেট পাননি সাকিব। বরং নিজের শেষ ওভারে তিনটি ছক্কা আর তিনটি চার হজম করেছেন।

বিশ্বের দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে ৫০ উইকেট নেয়ার রেকর্ড গড়ার হাতছানি ছিল মোস্তাফিজের সামনে। ২৬ ম্যাচে ৫০ উইকেট নিয়ে এই রেকর্ডটি লঙ্কান স্পিনার অজান্তা মেন্ডিসের দখলে। ৩১ ম্যাচে ৫০ উইকেট শিকার করে তালিকার দ্বিতীয় স্থানে আছেন দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির, আফগান স্পিনার রশিদ খান। প্রোটিয়া আর আফগান স্পিনারের সঙ্গে যৌথভাবে দ্বিতীয় স্থানে বসতে মাত্র দুটি উইকেট দরকার ছিল মোস্তাফিজের।

ক্রেইগ আরভিনকে ফিরিয়ে ফিজ স্পর্শ করেন ৪৯তম উইকেট। এরপর নিজের দ্বিতীয় উইকেট নিতে পারেননি ক্যাচ মিসের কারণে। ইনিংস শেষে ৪ ওভারে ৩১ রান খরচায় পান ঐ একটিই উইকেট।

বিজ্ঞাপন

আর একটি উইকেট পেলে পেসার হিসেবে কাটার মাস্টারই প্রথম কোনো বোলার হবেন যিনি দ্রুততম সময়ে ৫০ উইকেটের মালিক হবেন। ৩৫ ম্যাচে টি-টোয়েন্টিতে ৫০ উইকেট নিয়েছিলেন প্রোটিয়া পেসার ডেল স্টেইন আর ৩৬ ম্যাচে ৫০ উইকেট নিয়েছিলেন পাকিস্তানের উমর গুল। পরের ম্যাচটি হবে ফিজের ৩২তম ম্যাচ। তাই অপেক্ষায় থাকতেই হচ্ছে দ্য ফিজকে।

সারাবাংলা/এমআরপি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন