বিজ্ঞাপন

ফিরেছেন সুয়ারেজ, এখনও লাপাত্তা মেসি

September 14, 2019 | 11:21 am

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ শেষে ফিরেছে ক্লাব ফুটবল। স্প্যানিশ লা লিগা রাত একটায় মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। প্রায় ২৫ দিনের ইনজুরির কাটিয়ে অবশেষে দলে যোগ দিয়েছেন সুয়ারেজ, তবে এখনও লাপাত্তা লিওনেল মেসি।

বিজ্ঞাপন

লা লিগায় বার্সেলোনার প্রথম ম্যাচে (১৭ আগস্ট) ইনজুরিতে পড়েন লুইস সুয়ারেজ। এরপর বার্সার লিগের দুই ম্যাচ আর সেই সাথে উরুগুয়ের হয়ে প্রীতি ম্যাচও মিস করেছেন সুয়ারেজ। তবে এবার পুরোপুরি সুস্থ হয়ে যোগ দিয়েছেন ক্লাবের সাথে। ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২০১৯-২০২০ মৌসুমে বার্সার চতুর্থ ম্যাচে দেখা যেতে পারে সুয়ারেজকে।

তবে এখনও দলের সাথে যোগ দেননি লিওনেল মেসি। লা লিগার মৌসুম শুরুর আগে ইনজুরিতে পড়েন মেসি। কোপা আমেরিকার এবারের আসর খেলে অবসর কাটিয়ে বার্সার সঙ্গে অনুশীলনে যোগ দেন তিনি। আর অনুশীলনে যোগ দিয়েই পড়েন পায়ের ইনজুরিতে। ৫ আগস্ট থেকে এখন পর্যন্ত দলের সাথে অনুশীলন করেননি মেসি।

এর আগে মেসি শেষবার এত বেশি সময়ের জন্য ইনজুরিতে পড়েছিলেন ২০১৫-২০১৬ মৌসুমে। ২০১৫ সালে পায়ের লিগামেন্ট ইনজুরিতে পড়ে ৫১ দিন মাঠের বাইরে ছিলেন মেসি। আর ক্যারিয়ারে সর্বোচ্চ ৫৬ দিন ইনজুরির কারণে মাঠের বাইরে ছিলেন ২০১৩-২০১৪ মৌসুমে। সেবার ৫৬ দিনের জন্য মাঠের বাইরে ছিলেন এই আর্জেন্টাইন।

বিজ্ঞাপন

সময়ের দিক বিবেচনা করলে এবারের পায়ের ইনজুরি মেসির ক্যারিয়ারের তৃতীয় বৃহৎ ইনজুরি। এর আগে ইনজুরির কারণে ক্লাবের হয়ে দুইবার সর্বোচ্চ ৯টি ম্যাচ মিস করেন, একবার মিস করেন ৫টি ম্যাচ, আর এবারের ইনজুরি নিয়ে দুইবার মিস করছেন ৪টি ম্যাচ।

বার্সা কর্তৃপক্ষ এখনও সঠিকভাবে বলতে পারছে না ঠিক কবে নাগাদ মাঠে দেখা যাবে লিও মেসিকে। প্রথম ইনজুরিতে পড়ার পর জানা গিয়েছিল লিগের দ্বিতীয় ম্যাচেই ফিরছেন এই কিংবদন্তি। তবে সে ম্যাচে ফিরতে তো পারেইনি সঙ্গে আরও সময় যুক্ত হয়েছে এই ইনজুরিতে।

মেসির সাথে বার্সার স্কোয়াড থেকে ইনজুরির কারণে বাদ পড়েছেন ওসমান দেম্বেলে আর নেলসন সেমদো। রাত একটায় ক্যাম্প ন্যু’তে শুরু হবে ম্যাচটি। দক্ষিণ এশিয়ায় ফেইসবুক লাইভের মাধ্যমে সরাসরি দেখা যাবে এই ম্যাচটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন