বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বার্সার বড় জয়ের রাতে হেরেছে অ্যাতলেটিকো

সেপ্টেম্বর ১৫, ২০১৯ | ১০:২৯ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে ভ্যালেন্সিয়াকে ৫-২ গোলের ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। আর অন্যদিকে লিগ টপার অ্যাতলেটিকো মাদ্রিদ ২-০ ব্যবধানে হেরেছে রিয়াল সোসিয়েদাদের কাছে। ইনজুরি থেকে ফিরেই দলকে জিতিয়েছেন লুইস সুয়ারেজ, আর এখনও সুস্থ হয়ে না ওঠায় দলের বাইরেই আছেন লিওনেল মেসি।

বিজ্ঞাপন

ন্যু ক্যাম্পে বার্সার ইতিহাসের সর্বকনিষ্ঠ গোলদাতা আনসুমানে ফাতিহর অভিষেক, আর সেই ম্যাচে গোল করতে সময়ে নিয়েছেন দুই মিনিটেরও কম। এর ঠিক পাঁচ মিনিট পর ফ্র্যাঙ্কি ডি ইয়ংকে যেন সাহায্যের প্রতিদান দিলেন আনসুমানে। প্রথম গোলের এসিস্ট পেয়েছিলেন ডি ইয়ংয়ের কাছে, আর বার্সার দ্বিতীয় গোলে ডি ইয়ংকেই এসিস্ট করলেন আনসুমানে।

ম্যাচের ২৭ ইনিটে কেভিন গ্যামেইরো গোল করে ব্যবধান ২-১ করলে ঘুরে দাঁড়ানো ইঙ্গিত দেয় ভ্যালেন্সিয়া। প্রথমার্ধ শেষও হয় এই ব্যবধানেই। দ্বিতীয়ার্ধের শুরুতেই ৫১ মিনিটে জেরার্ড পিকে গোল করে বার্সার লিড ৩-১ করেন। এরপর ৬০ মিনিটে আনসুমানের পরিবর্তে মাঠে নামেন ইনজুরি থেকে ফেরা লুইস সুয়ারেজ।

মাঠে নেমে স্কোর বোর্ডে নাম তুলতে সুয়ারেজ সময় নিয়েছেন কেবল ১ মিনিট। ম্যাচের ৬১ মিনিটে ব্রাজিলিয়ান মিড ফিল্ডার আর্থারের পাস থেকে গোল করে ব্যবধান ৪-১ করেন সুয়ারেজ। আর ৮২ মিনিটে গ্রিজম্যানের এসিস্ট থেকে নিজের দ্বিতীয় এবং দলের পঞ্চম গোলও করেন সুয়ারেজ। ম্যাচের অন্তিম মুহূর্তে সাবেক রিয়াল মাদ্রিদ ফুটবলার ডেনিশ চেরিশেভের এসিস্ট থেকে গোল করে ভ্যালেন্সিয়ার হারের ব্যবধান কমান ম্যাক্সমিলিয়ানো গোমেজ। শেষ পর্যন্ত ৫-২ এর হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ভ্যালেন্সিয়াকে।

বিজ্ঞাপন

অন্যদিকে লা লিগার চলতি মৌসুমে প্রথম হারের স্বাদ পেয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। রিয়াল সোসিয়েদাদের মাঠে ২-০ গোলের ব্যবধানে হেরেছে ডিয়েগো সিমিওনের শিষ্যরা। রিয়াল মাদ্রিদ থেকে এক মৌসুমের জন্য ধারে সোসিয়েদাদে নাম লিখিয়েছেন মার্টিন ওডেগার্ড। আর ওডেগার্ড জাদুতেই ধরাশায়ী অ্যাতলেটিকো।

ম্যাচের প্রথমার্ধ গোল শূণ্য থাকলেও দ্বিতীয়ার্ধে দারুণ এক গোল করেন ওডেগার্ড। আর এর মিনিট তিনেক পরে তার নেওয়া সেট পিস থেকেই দ্বিতীয় গোল করেন নাচো মনরিয়েল। এরপর চেষ্টা করেও আর গোলের দেখা মেলেনি দু’দলের কারোরই। শেষ পর্যন্ত ২-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় অ্যাতলেটিকোকে।

লিগে চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে অ্যাতলেটিকো, আর সমান চার ম্যাচে দুই জয় আর দুই ড্র নিয়ে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে বর্তমান শিরোপাধারী বার্সেলোনা সমান চার ম্যাচে দুই জয়, এক ড্র এবং এক হারে ৭ পয়েন্ট নিয়ে অবস্থান করছে চতুর্থ স্থানে।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন