বিজ্ঞাপন

নেদারল্যান্ডসের ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদে শেখ হাসিনা

September 15, 2019 | 2:44 pm

সারাবাংলা ডেস্ক

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রচ্ছদ করে ম্যাগাজিন ছাপিয়েছে নেদারল্যান্ডসের বিখ্যাত সাময়িকী ডিপ্লোম্যাট। চলতি সংখ্যায় প্রধানমন্ত্রীকে নিয়ে ‘মাদার অব হিউম্যানিটি’ শিরোনামে সংবাদ প্রকাশ করেছে ম্যাগাজিনটি। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দ্য হেগের একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ম্যাগাজিনের সর্বশেষ সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়।

বিজ্ঞাপন

দ্য হেগ-এর বাংলাদেশ দূতাবাস থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার (১৫ সেপ্টেম্বর) এ তথ্য জানানো হয়।

আয়োজিত প্রচ্ছদ উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিপ্লোম্যাটের প্রকাশক মেইলিন ডি লারা, নেদারল্যান্ডসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ মুহম্মদ বেলালসহ বিভিন্ন দেশের দূতাবাসের গুরুত্বপূর্ণ কূটনৈতিক কর্মকর্তারা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার খবরকে প্রচ্ছদ হিসেবে বেছে নেওয়ার জন্য ডিপ্লোম্যাট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান রাষ্ট্রদূত বেলাল। মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিমদের বাংলাদেশে আশ্রয় দিতে শেখ হাসিনার বলিষ্ঠ সিদ্ধান্তের বিষয়ে আগত অতিথিদের অবহিত করেন তিনি।

বিজ্ঞাপন

এছাড়া বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের কীভাবে খাদ্য, বাসস্থান, স্বাস্থ্যসেবা, পানি, পয়ঃনিস্কাশনসহ অন্যান্য সুবিধা দেওয়া হচ্ছে সে ব্যাপারেও বিস্তারিত তুলে ধরেন শেখ মুহম্মদ বেলাল।

বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের নিরাপত্তা, মর্যাদা এবং মৌলিক প্রয়োজনগুলো নিশ্চিত করে দ্রুত তাদের মিয়ানমারে ফিরে যেতে সহায়তা করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের সহায়তাও চেয়েছেন বাংলাদেশের রাষ্ট্রদূত।

অনুষ্ঠানে ছিলেন নেদারল্যান্ডসে নিযুক্ত চীন, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, ইরান, দক্ষিণ কোরিয়া, উজবেকিস্তান, ফিলিস্তিন, ইয়েমেন, মরক্কো, তিউনিসিয়া, অ্যাঙ্গোলা, সুইডেন, ফিনল্যান্ড, লুক্সেমবার্গ, ইউক্রেন, বসনিয়া-হার্জেগোভিনা, ভ্যাটিকান, কসোভো, ব্রাজিল, কিউবা, পেরু, চিলি, ভেনেজুয়েলা এবং ইকুয়েডরের রাষ্ট্রদূত, রাশিয়ান ফেডারেশন, জর্জিয়া, আর্জেন্টিনা ও আজারবাইজানের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত এবং যুক্তরাষ্ট্র, কেনিয়া, পোল্যান্ড ও পানামা দূতাবাসের কূটনীতিকরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন