বিজ্ঞাপন

আক্ষেপ মেটানোর মিশন নিয়ে কাতারে যাচ্ছে বাংলাদেশ

September 15, 2019 | 10:51 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: এএফসি কাপের অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব খেলতে সোমবার (১৬ সেপ্টেম্বর) কাতারের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। গেল আসরে গোল ব্যবধানে মূল পর্বে যেতে না পারার আক্ষেপ এবার মেটাতে চায় লাল-সবুজ কিশোররা। কাতার, ইয়েমেন ও ভুটানকে কঠিন গ্রুপেই বাংলাদেশ। বাছাইপর্বে সেরাটা দিয়ে মূল পর্বে যেতে চায় রবার্ট মার্টিনের শিষ্যরা।

বিজ্ঞাপন

গেল আসরে গত বছর কাতারকে ২-০ ব্যবধানে হারিয়ে বিশ্বকে চমকে দিয়েছিল বাংলাদেশের কিশোররা। পরে ইয়েমেনের কাছে হেরে গোল ব্যবধানে হেরে মূল পর্বে যাওয়া হয়নি। এবার সেই সুতো ছিড়ে মূল পর্বের টিকিট কাটতে চায় লাল-সবুজরা।

১৮ সেপ্টেম্বর কাতারকে দিয়ে শুরু হবে দেশের ছেলেদের এএফসি কাপের টুর্নামেন্ট মিশন। ২০ সেপ্টেম্বর ভুটান ও শেষ ম্যাচে ইয়েমেনের সঙ্গে ২২ সেপ্টেম্বর। ১১ গ্রুপের চ্যাম্পিয়ন দল ও সেরা চার রানার্স আপ ও আয়োজক দল টিকিট পাবে মূল পর্বের।

এবারের ট্রেনিং নিয়ে সন্তুষ্ট ফুটবলার জনি শিকদার জানান, কোচ আমাদের যে ট্রেনিং করিয়েছেন তাতে আশা করি ভালো রেজাল্ট করবো।

বিজ্ঞাপন

ভারতে আয়োজিত গেল সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের বাংলাদেশ দল থেকে বাদ পড়েছেন ১২ জন। ২০১৮ সালের অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে জয়ী দলের ৩ জন ফুটবলারকে ফিরিয়ে নেয়া হয়েছে এএফসি মিশনে। সঙ্গে বিকেএসপির ৮জনকে নেয়া হয়েছে দলে।

আক্ষেপ মিটিয়ে এবার চূড়ান্ত পর্বে যাওয়ার স্বপ্ন কোচ রবার্ট মার্টিন রাইল্স, ‘চূড়ান্ত পর্বে কঠিন কাজ নয় তবে সহজও নয়। সেরাটাই দিতে হবে আমাদের। টার্ফের মাটিতে খেলা হবে। তবে এটা কোনও অজুহাত নয়। সেরাটা দিতে হবে ছেলেদের। ফুটবলারদের সব পরিবেশে মানিয়ে নিতে হবে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় কাতারের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন