বিজ্ঞাপন

চাকরির নামে প্রতারণা: দুই সন্দেহভাজন কারাগারে

September 15, 2019 | 10:58 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: বিএমএম ফাউন্ডেশন নামে একটি সংস্থার বিরুদ্ধে চাকরি‘র ইন্টারভিও‘র নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আটক চার কর্মকর্তার মাঝে দুই জনকে সন্দেহভাজন দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। তবে ভুক্তভোগী প্রার্থীরা বলছেন, ওই সংস্থাটি ভুয়া প্রমাণিত হওয়ার পরেও পুলিশের এমন সাধারণ ভূমিকা তাদের হতাশ করেছে।

বিজ্ঞাপন

তবে কক্সবাজার সদর থানা পুলিশ বলছে, সব খতিয়ে দেখে অভিযুক্ত চার জনের মধ্যে দুই জনকে সন্দেহভাজন দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। এখন যদি কেউ তাদের বিরুদ্ধে মামলা করে তাহলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

আদালতে হাজির করা দুই কর্মকর্তা হলেন- অভিযুক্ত বিএমএম ফাউন্ডেশনের চেয়ারম্যান এসএম মাসুম বিল্লাহ ও ফিন্যান্স অফিসার আবুল বশর খাঁন শাহাদাত হোসেন।

গত শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে শহরের তারাবনিয়ার ছড়াস্থ শহীদ তিতুমীর ইনস্টিটিউটে (পরীক্ষা কেন্দ্র) বিএমএম ফাউন্ডেশন নামে একটি সংস্থার বিরুদ্ধে চাকরির ইন্টারভিও‘র নামে টাকা হাতিয়ে নেওয়ার অভযোগ তুলেছিল প্রার্থীরা। পরে বিক্ষুব্ধ প্রার্থীরা চাকরির ইন্টারভিও দেওয়ার পরিবর্তে ওই সংস্থার চার কর্মকর্তাকে আটকে রেখে পুলিশের হাতে তুলে দেয়।

বিজ্ঞাপন

পুলিশের হাতে আটক হওয়া বিএমএম ফাউন্ডেশনের চার কর্মকর্তারা ছিলেন- ওই সংস্থার চেয়ারম্যান এসএম মাসুম বিল্লাহ, ফিন্যান্স অফিসার আবুল বশর খাঁন শাহাদাত হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক জালাল উদ্দিন ও সহযোগী মোহাম্মদ ইউনুস। সংস্থাটির প্রধান কার্যালয় গোপালগঞ্জের টুঙ্গীপাড়া বলে জানান, পুলিশের হাতে আটক হওয়া কর্মকর্তারা।

কক্সবাজার মডেল থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) খায়রুজ্জামান জানান, ইন্টারভিও‘র নামে প্রার্থীদের সাথে প্রতারণার অভিযোগে বিএমএম ফাউন্ডেশনের চার কর্মকর্তাকে আটক করা হয়েছিল। তার মধ্যে ওই সংস্থার চেয়ারম্যান এসএম মাসুম বিল্লাহ ও ফিন্যান্স অফিসার আবুল বশর খাঁন শাহাদাত হোসেন সন্দেহভাজন হিসেবে কারাগারে পাঠানো হয়েছে। বাকি দুই জনকে ছেড়ে দেওয়া হয়েছে। কারণ তারা ছিল সাক্ষাৎকার গ্রহণকারী। সংস্থাটি এনজিও ব্যুরো‘র কোনো কাগজ-পত্র দেখাতে না পারলেও তারা কিছু বৈধতার কাগজপত্র দেখাতে পেরেছে। এই অবস্থায় তাদের বিরুদ্ধে কেউ মামলা বা অভিযোগ দায়ের করলে তা গ্রহণ করা হবে। আর তা প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন