বিজ্ঞাপন

মনে রাখবেন, আপনারা জনগণের পুলিশ: প্রধানমন্ত্রী

September 15, 2019 | 11:37 pm

সারাবাংলা ডেস্ক

জনগণ তাদের বিপদের সময় যেন পুলিশকে বন্ধু ভাবতে পারে— নবীন পুলিশ কর্মকর্তাদের সেভাবে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

তিনি বলেন, পুলিশ বাহিনীর সদস্যরা সবসময় মনে রাখবেন, আপনারা জনগণের পুলিশ। কারণ, জনগণের মাঝেই আপনাদের মা-বাবা, ভাই-বোন, আত্মীয়-পরিজন। কাজেই, তাদের কল্যাণ ও তাদের জীবনের শান্তি ও নিরাপত্তা দেওয়াই আপনাদের দায়িত্ব।

রোববার (১৫ সেপ্টেম্বর) রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমির ৩৬তম বিসিএস (পুলিশ) ব্যাচের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে বলেন, আপনাদের ওপর যে দায়িত্ব, তা যথাযথভাবে পালন করবেন এবং যুব সমাজকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে যেসব কালো বিষয়, সেগুলোর বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখবেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমরা চাই, আমাদের দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আজকের যারা নবীন কর্মকর্তা, প্রশিক্ষণ নিয়ে নতুন কাজে যোগদান করছেন, তাদের আমি এটাই আহ্বান জানাব— সততা, নিষ্ঠা ও একাগ্রতার সঙ্গে আপনাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন।

প্রধানমন্ত্রী সকালে সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমির ভিআইপি অতিথি ভবন ‘তরুণিমা’য় পৌঁছালে হাউজ গার্ডের একটি সুসজ্জিত দল তাকে গার্ড অব অনার দেয়। পরে প্রধানমন্ত্রী বাংলাদেশ পুলিশ একাডেমির প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারী ও বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ মো. নজিবুর রহমান তাকে স্বাগত জানান।

প্রধানমন্ত্রী সেখানে ৩৬তম বিসিএস ব্যাচের সহকারী পুলিশ সুপারদের (এএসপি) প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে অভিবাদন গ্রহণ করেন এবং একটি সুসজ্জিত খোলা জিপে চড়ে প্যারেড পরিদর্শন করেন। তিনি বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের মধ্যে পদকও বিতরণ করেন।

বিজ্ঞাপন

পরে প্রধানমন্ত্রী পুলিশ একাডেমিতে একটি আম গাছের চারা রোপণ করেন এবং ৩৬তম ব্যাচের কোর্স সমাপনী উপলক্ষে কেক কাটেন। বাসস।

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন