বিজ্ঞাপন

রংপুর-৩ আসনের উপনির্বাচন পেছাতে সিইসিকে স্মারকলিপি

September 16, 2019 | 5:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রংপুর-৩ আসনের উপনির্বাচন পেছানোর জন্য প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে আবেদন করেছে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। নির্বাচন পেছানো না হলে এই ভোট বর্জন ছাড়া হিন্দু সম্প্রদায়ের সামনে কোনো বিকল্প থাকবে বলেও জানিয়েছে তারা।

বিজ্ঞাপন

সোমবার (১৬ সেপ্টেম্বর) সংগঠনের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্তের সই করা এ সংক্রান্ত একটি স্মারকলিপি সিইসি বরাবর জমা দেওয়া হয়। এতে গত সংসদ নির্বাচনের সময় সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করায় কমিশনকে ধন্যবাদ জানানো হয়। পাশাপাশি শারদীয় দুর্গোৎসব সামনে রেখে রংপুর-৩ উপনির্বাচনের তারিখ পেছানোর অনুরোধ জানানো হয়।

স্মারকলিপিতে সিইসির উদ্দেশে বলা হয়েছে, আপনি আমাদের এই স্মারকলিপি আন্তরিকতার সঙ্গে গ্রহণ করবেন এবং রংপুর-৩ আসনের উপনির্বাচনের তারিখ ৫ অক্টোবর থেকে পরিবর্তন করে শারদীয় দুর্গোৎসব পরবর্তী অন্য যেকোনো দিন পুনঃনির্ধারণ করার অনুরোধ রইল।

এর আগে, পূজা উদযাপন পরিষদের এ সংক্রান্ত আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১২ সেপ্টেম্বর ইসি সচিব মো. আলমগীর জানান, রংপুর-৩ আসনের ভোট পেছানো হবে না। নির্ধারিত সময়ে ভোট হলে নির্বাচনি এলাকার সবার জন্য সুবিধা হবে। ভোট পেছাতে গেলে সবার কাজে অসুবিধা হবে, সংশ্লিষ্ট সবারও সুবিধার চেয়ে অসুবিধাই বাড়বে। এছাড়া ১০ অক্টোবরের মধ্যে উপনির্বাচন শেষ করার বাধ্যবাধকতার কথাও জানান ইসি সচিব।

বিজ্ঞাপন

মো. আলমগীর বলেন, পূজা উদযাপন পরিষদের আবেদন কমিশন পর্যালোচনা করেছে। সব বিবেচনা করে কমিশন ভোটের তারিখ না পেছানোর বিষয়ে একমত হয়েছে; ঘোষিত তফসিলে ভোট হবে।

এর আগে, গত ১ সেপ্টেম্বর এ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে কমিশন। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমার শেষ তারিখ ছিল ৯ সেপ্টেম্বর, বাছাই ১১ সেপ্টেম্বর, প্রত্যাহারের শেষ তারিখ আজ ১৬ সেপ্টেম্বর এবং ভোটগ্রহণের তারিখ আগামী ৫ অক্টোবর।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন