বিজ্ঞাপন

মুঠোফোনে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ঘুরছে চলচ্চিত্র উৎসবে

September 16, 2019 | 6:35 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

জীবনের সঙ্গে জড়িয়ে থাকে নানা ধরনের ঘটনা-গল্প। সেগুলো লেখা থাকে না কোথাও। চলমান প্রক্রিয়ায় ঘটনাগুলো এড়িয়ে চলে মানুষ। জনজীবনের ঘটে যাওয়া সেসব ঘটনা গুচ্ছের সমন্বয়ে তৈরি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘লাল নীল’।

বিজ্ঞাপন

এই চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করা হয়েছে মুঠোফোনে। দুইটি রঙের নামে নামকৃত এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির গল্প, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন আদিল খান। আর প্রযোজক হিসেবে আছেন ভিকি জাহেদ। তিনিও পরিচালক, এরইমধ্যে বেশকিছু মিউজিক ভিডিও এবং স্বল্পদৈর্ঘ্য সিনেমা বানিয়ে নজর কেড়েছেন।

‘লাল নীল’ ছবি প্রসঙ্গে পরিচালক আদিল খান বলেন, ‘আমি আসলে এই ফিল্মের মাধ্যেমে কাউকে কিছু শিখাতে চাইনি। আমি যেখানে গেছি, সেখানকার মানুষদের কথা এবং কর্মকাণ্ডের সঙ্গে আরও কিছু রঙ বসিয়ে নির্মাণ করেছি ‘লাল নীল’। কি বানিয়েছি, কেন বানিয়েছি তার বিচার করবেন দশর্ক।’

সম্প্রতি এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র প্রতিযোগিতায় অংশ নিয়েছে। তারমধ্যে উল্লেখযোগ্য ইউরোপের কসোভো’তে অনুষ্ঠিত ‘লাইফ সেফটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’, সেখানে ‘লাল নীল’ সেমি ফাইনালিস্ট হিসেবে প্রতিযোগিতা করে। আমেরিকার ‘লাস ভেগাস গ্লোবাল কনভেনশন ফেস্ট’ এ ফাইনালিস্ট হিসেবে প্রতিযোগিতা করে। পর্তুগালের ফিল্ম আর্ট ফেস্টিভালেও প্রদর্শিত হয় ছবিটি।

বিজ্ঞাপন

তবে এসব উৎসবের মধ্যে ‘লাস ভেগাস গ্লোবাল কনভেনসন ফেস্ট’এ ফাইনালে সিলেক্ট হওয়ার পরেও ছবিটিকে সরে আসতে হয়েছে পৃষ্ঠপোষকতার অভাবে।

সারাবাংলা/পিএ/পিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন