বুধবার ২৯ জানুয়ারি, ২০২০ ইং

অক্টোবরে জার্মানি, নভেম্বরে আর্জেন্টিনার প্রতিপক্ষ ব্রাজিল

সেপ্টেম্বর ১৬, ২০১৯ | ৬:৪৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

কোপা আমেরিকার পর প্রথম আন্তর্জাতিক প্রীতি ম্যাচে চিলির বিপক্ষে ০-০ গোলের ড্র করে আর্জেন্টিনা। সবশেষ ম্যাচে লটারো মার্টিনেজের হ্যাটট্রিকে মেক্সিকোকে ৪-০ গোলের ব্যবধানে হারায় মেসিহীন দলটি। আগেই জানানো হয় আর্জেন্টিনা আগামী ১৩ অক্টোবর স্পেনের সান ম্যামেসে মুখোমুখি হবে বক্স কান্ট্রির।

বিজ্ঞাপন

ম্যাচটির ভেন্যু ঠিক করা হয়েছিল লা লিগার স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিক বিলবাওয়ের ঘরের মাঠকে। তবে, এই প্রীতি ম্যাচটি খেলবে না বলে জানিয়ে দিয়েছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন।

স্পেন সরকারের সাথে কাতালুনিয়ার মতোই বস্ক কান্ট্রি রিজিওনেরও অনেক দ্বন্দ্ব আছে। সাংস্কৃতিক এবং রাজনৈতিক দিক থেকে অনেক ভিন্নতাও আছে। একারণে লা লিগায় বস্ক কান্ট্রির অন্যতম শক্তিশালী ক্লাব অ্যাথলেটিক বিলবাওকে নানা সময় ঝামেলাও পোহাতে হয়েছে। লা লিগায় অ্যাথলেটিক বিলবাওয়ের জন্ম হয়েছিল ১৮৯৮ সালে; রিয়াল, বার্সা এবং অ্যাতলেতিকো মাদ্রিদের আগে।

বিজ্ঞাপন

রাজনৈতিক কোনো ঝামেলা এড়াতেই হয়তো আর্জেন্টিনা এই ম্যাচটি আপাতত খেলতে চাইছে না। সেই সময়ে অন্য কোনো দেশের বিপক্ষে ম্যাচ আয়োজনের দিকেই দৃষ্টি আর্জেন্টিনার।

বক্স কান্ট্রির বিপক্ষে না খেললেও আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি ফেডারেশনকে অন্য কোনো দলের বিপক্ষে প্রীতি ম্যাচে শিষ্যদের নামানোর কথা জানিয়েছেন। সেক্ষেত্রে স্কালোনিকে এ বছর বড় দুটি দলের বিপক্ষে খেলতে হতে পারে। তার একটি হলো জার্মানি। অপর দলটি হতে পারে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল। আগামী ৯ অক্টোবর জার্মানির বিপক্ষে খেলতে নামবে আর্জেন্টিনা। ২০১৪ বিশ্বকাপের ফাইনালের পর আবারও আর্জেন্টিনার প্রতিপক্ষ জার্মানরা। ম্যাচের ভেন্যু ঠিক করা হয়েছে ডর্টমুন্ড।

অক্টোবরে জার্মানদের বিপক্ষে খেললেও সেখানে বোকা জুনিয়র্স কিংবা লিভারপ্লেটের কোনো খেলোয়াড়কে ডাকবেন না কোচ স্কালোনি। কোপা লিবার্তাদোরেসে এই দুই দলের ম্যাচ থাকায় আর্জেন্টিনার কোচ তাদের পারফরম্যান্স বিবেচনা করবেন। নভেম্বরে ব্রাজিলের মুখোমুখি হতে পারে আর্জেন্টিনা। দেশটির গণমাধ্যমের খবর, ১৪ নভেম্বর সৌদি আরবে মুখোমুখি হবে এই দুই দল। তাতে করে কোপা আমেরিকার সেমি ফাইনালে পরাজয়ের প্রতিশোধ নেওয়ার সুযোগ থাকছে মেসি-আগুয়েরো-দিবালাদের। রিয়াদে অনুষ্ঠিত হবে ম্যাচটি। নভেম্বরে সৌদি আরবের বিপক্ষেও একটি ম্যাচ খেলার কথা রয়েছে আর্জেন্টিনার।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন