বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘হাবিবির মৃত্যুতে ইন্দোনেশিয়া একজন দূরদর্শী রাষ্ট্রনায়ক হারাল’

সেপ্টেম্বর ১৬, ২০১৯ | ১১:০৪ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ইন্দোনেশিয়ার সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক ড. এইচ বাছারুদ্দিন ইউসুফ হাবিবির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে.আব্দুল মোমেন।

বিজ্ঞাপন

পররাষ্ট্রমন্ত্রী সোমবার (১৬ সেপ্টম্বর) ঢাকাস্থ ইন্দোনেশিয়ার দূতাবাসে রাখা শোক বইয়ে স্বাক্ষর করেন। এ সময় ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সমার্ণ উপস্থিত ছিলেন।

স্বাক্ষরকালে ড. মোমেন উল্লেখ করেন, ইন্দোনেশিয়ার জনগণ ড. হাবিবির মৃতুতে একজন দূরদর্শী রাষ্ট্রনায়ক এবং একনিষ্ঠ বিজ্ঞানীকে হারিয়েছে। তার প্রগতিশীল দৃষ্টিভঙ্গি ও বৈজ্ঞানিক প্রতিভার জন্য ইন্দোনেশিয়ার সাধারণ জনগণ তাকে চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘ড. হাবিবি ইন্দোনেশিয়ায় গণতান্ত্রিক মূল্যবোধ এবং মতপ্রকাশের স্বাধীনতা উন্নয়নে ব্যাপক অবদান রেখেছিলেন। তিনি তার দেশে এবং দেশের বাইরে বৈজ্ঞানিক আন্দোলন এবং গবেষণা ও উন্নয়নের একনিষ্ঠ সমর্থক ছিলেন। তিনি বৈজ্ঞানিক সম্পর্ক বিকাশ এবং অন্যান্য বন্ধুপ্রতীম দেশে প্রযুক্তি হস্তান্তরে অগ্রণী ভূমিকা রাখেন।’

বিজ্ঞাপন

ড. মোমেন ইন্দোনেশিয়ার প্রয়াত রাষ্ট্রপতির শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

সারাবাংলা/জেআইএল/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন