বিজ্ঞাপন

রোমে মানিব্যাগ ফিরিয়ে দিয়ে পুরস্কার না নিয়ে আলোচনায় বাংলাদেশি

September 17, 2019 | 11:54 am

আন্তর্জাতিক ডেস্ক

রোমের পথে দুই হাজার ইউরোসহ (প্রায় দুই লাখ টাকা) একটি মানিব্যাগ পেয়েছিলেন বাংলাদেশি যুবক মোসান রাসেল। মানিব্যাগ কুড়িয়ে পাওয়ার পরই তিনি চলে যান পুলিশের কাছে। এরপর মানিব্যাগের মালিক তা ফিরে পেয়ে রাসেলকে পুরস্কার দিতে চান। তবে কোনো রকমের পুরস্কার গ্রহণে অস্বীকৃতি জানান বাংলাদেশি এ যুবক।

বিজ্ঞাপন

গত শুক্রবার ইতালির রোমের রাস্তায় মানিব্যাগটি কুড়িয়ে পেয়েছিলেন রাসেল। ২৩ বছর বয়সী বাংলাদেশি নাগরিক রাসেল গত ৭ বছর ধরে ইতালিতে বসবাস করছেন। সেখানে তিনি একটি ছোট্ট দোকান চালান। খবর বিবিসি’র।

মানিব্যাগের মালিক বলেন, “মানিব্যাগ ফিরে পাওয়ার পর আমি ওনার (রাসেল) সঙ্গে দেখা করি। সততার জন্য আমি ওনাকে ধন্যবাদ জানিয়ে কিছু পুরস্কার দিতে চাই। কিন্তু তিনি আমাকে বলেন, ‘আমি আপনার থেকে কিছু আশা করি না, এবং ওই টাকাগুলো আমার ছিলো না’।”

স্থানীয় পত্রিকা ‘লা রিপাবলিকা’কে রাসেল বলেন, ‘আমি জানতাম না মানিব্যাগে কত টাকা রয়েছে। কারণ আমি তা খুলে দেখিনি। ওটা পাওয়ার সঙ্গে সঙ্গেই আমি পুলিশ স্টেশনে চলে যাই। এটা কেবল সৎ থাকা নয় বরং আমার পরিবারই এটা আমাকে করতে শিখিয়েছে।’

বিজ্ঞাপন

পুলিশ জানায়, ওই মানিব্যাগে শুধুমাত্র ২ হাজার ইউরো নয়, কয়েকটি ক্রেডিট কার্ড, ড্রাইভিং লাইসেন্স, ব্যক্তিগত পরিচয়পত্রও রাখা ছিলো।

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন