বিজ্ঞাপন

বসিলায় জঙ্গি আস্তানায় বিস্ফোরণ মামলার প্রতিবেদন ১৭ অক্টোবর

September 17, 2019 | 12:12 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় জঙ্গি আস্তানায় বিস্ফোরণের ঘটনায় র‌্যাবের অভিযানের পর দায়ের করা মামলার প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। আগামী ১৭ অক্টোবর নতুন করে দিন নির্ধারণ করেছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) মামলাটির প্রতিবেদন দাখিলের জন্য দিন নির্দারিত ছিল। তবে এদিন মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. নয়ন মিয়া প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম মো. জিয়াউর রহমান প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ তারিখ ঠিক করেন।

জঙ্গি আস্তানায় বিস্ফোরণ ও গুলির ঘটনায় গত ২৯ এপ্রিল রাতে মোহাম্মদপুর থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি দায়ের করেন র‌্যাব-২-এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. আব্দুল্লাহ। মামলায় মৃত দুইজনসহ অজ্ঞাতনামা পাঁচ-ছয় জনকে আসামি করা হয়।

র‌্যাব-২-এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ মামলার বিষয়ে বলেন, ‘মেট্রো হাউজিংয়ের টিনশেড ওই বাড়িতে জেএমবির একটি সক্রিয় গ্রুপ বিস্ফোরক দ্রব্য, বোমা ও অস্ত্রশস্ত্র নিয়ে অবস্থান করছে— এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব গত ২৮ এপ্রিল দিবাগত মধ্যরাতে অভিযানে যায়। অভিযযানের এক পর্যায়ে রাত সাড়ে ৩টার দিকে প্রচণ্ড শব্দে একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরিত হয়। বিস্ফোরণে দুই জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়। তবে এখন পর্যন্ত ওই দুইজনের পরিচয় মেলেনি। তারা জেএমবির একটি গ্রুপের সদস্য বলে ধারণা করা হচ্ছে।’

বিজ্ঞাপন

বসিলায় ১৩ ঘণ্টায় জঙ্গি অভিযান শেষ

উল্লেখ্য, গত ২৮ এপ্রিল দিনগত রাতে রাজধানীর মোহাম্মদপুরের বসিলা মেট্রো হাউজিং এলাকার একটি টিনশেড বাড়িতে গোপন সংবাদের ভিত্তিতে জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন