শনিবার ১৯ অক্টোবর, ২০১৯ ইং , ৩ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বশেমুরবিপ্রবি-এর সিদ্ধান্তে ডব্লিউজেএনবি’র প্রতিবাদ

সেপ্টেম্বর ১৭, ২০১৯ | ৬:৩৭ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্তে প্রতিবাদ জানিয়েছে উইমেন জার্নালিস্টস নেটওয়ার্ক বাংলাদেশ। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সংগঠনটির পক্ষ থেকে গণমাধ্যমে এই প্রতিবাদলিপি পাঠানো হয়।

বিজ্ঞাপন

এতে বলা হয়, গত ১১ সেপ্টেম্বর দ্যা ডেইলি সান পত্রিকার ক্যাম্পাস প্রতিনিধি ফাতেমা তুজ জিনিয়াকে সাময়িক বহিষ্কার করা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের অন্য সাংবাদিকদের ডেকে নিয়ে হয়রানি করা হয়, প্রশাসন বহিষ্কারের হুমকি দেয়। সর্বশেষ ১৬ সেপ্টেম্বর আলোকিত বাংলাদেশ পত্রিকার ক্যাম্পাস প্রতিনিধি শামস জেবিনের ওপর হামলার ঘটনায় উইমেন জার্নালিস্টস নেটওয়ার্ক বাংলাদেশ ক্ষুব্ধ এবং শঙ্কিত।

উইমেন জার্নালিস্টস নেটওয়ার্ক বাংলাদেশ মনে করে, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে এই ধরনের ঘটনা শুধু অনাকাঙ্ক্ষিতই নয়, প্রশাসনের এই আচরণ বাক স্বাধীনতা ও মত প্রকাশের অধিকারের ওপর হুমকি। বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি নিয়ে প্রতিবেদন প্রকাশ করায় একজন সংবাদকর্মীর ওপর বিশ্ববিদ্যালয় প্রশাসনের এ রকম আচরণ নিন্দনীয় ও নজিরবিহীন।

উইমেন জার্নালিস্টস নেটওয়ার্ক বাংলাদেশ আরও মনে করে, ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারের ঘটনাটি সাংবাদিকতার মতো একটি চ্যালেঞ্জিং পেশায় নারীদের এগিয়ে যাওয়ার পথ রুদ্ধ করার একটি অপপ্রয়াস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন