বিজ্ঞাপন

ছেলেদের কাতার পরীক্ষা, মেয়েদের বাঁচা-মরার জাপান চ্যালেঞ্জ

September 17, 2019 | 8:23 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: এএফসি কাপের একই ইভেন্টে আগামীকাল বুধবার (১৮ সেপ্টেম্বর) মাঠে নামছে বাংলাদেশের ছেলে ও মেয়েরা। এএফসি কাপের অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্ট এটি। একদিকে কাতার চ্যালেঞ্জ দিয়ে শুরু হবে ছেলেদের মিশন। অন্যদিকে মূল পর্বের টিকিট পেতে জাপানকে হারানোর চ্যালেঞ্জ নিয়ে নামতে হবে মেয়েদের।

বিজ্ঞাপন

বুধবার এই দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে দুটি ভিন্ন দেশের ভিন্ন ভেন্যুতে।

এএফসি কাপে ছেলেরা মুখোমুখি হবে কাতারের সঙ্গে। রাত ১০টায় ম্যাচটি কাতারের দোহায় এসপায়ার ডোমে স্টেডিয়ামে গড়াবে। অন্যদিকে মেয়েরা মিশনে টিকে থাকতে জাপানের সঙ্গে নামবে দুপুর তিনটায় থাইল্যান্ডের মাটিতে।

এর আগে মারিয়ারা থাইল্যান্ডের কাছে ১-০ ব্যবধানে হেরে মিশন শুরু করেছিল। অস্ট্রেলিয়ার সঙ্গে ড্র করা জাপান চ্যালেঞ্জটা হবে গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের বাঁচা-মরার লড়াই। এই ম্যাচে জিততে হবে মারিয়া মান্ডাদের। কাজটা মোটেও সহজ হবে না।

বিজ্ঞাপন

তবে ইতিবাচক ভাবনা নিয়েই মাঠে নামতে চায় মেয়েরা। সহ-অধিনায়ক আঁখি খাতুনের কথায়, ‘আমরা আমাদের সেরাটাই খেলবো। গত ম্যাচের ভুল-ত্রুটি শুধরে এই ম্যাচে সেরাটা দিবো।’

অন্যদিকে জনি শিকদারদের কোচ রবার্ট মার্টিন রাইল্সও আশাবাদী প্রথম ম্যাচ নিয়ে, ‘ছেলেরা অনেক পরিশ্রম করেছে। নিজেদের প্রস্তুত করেছে। কাতারের আবহাওয়া তেমন কোনও প্রভাব ফেলবে না আশা করছি।’

গেল আসরেও কাতারকে হারিয়েছিল বাংলাদেশের কিশোররা। সেবার গোল ব্যবধানে দ্বিতীয় পর্বে যাওয়া হয়নি লাল-সবুজদের। এবার কী সেই আক্ষেপ মিটবে?

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন