বিজ্ঞাপন

রোমান সানাকে মিষ্টিমুখ করালেন প্রধানমন্ত্রী

September 17, 2019 | 8:52 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং আর্চারি টুর্নামেন্ট (স্টেজ-৩) রিকার্ড পুরুষ ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণজয়ী রোমান সানাকে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণভবনে মিষ্টিমুখ করিয়ে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রী আর্চারির ক্ষেত্রে সম্ভাব্য সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

বিজ্ঞাপন

সেখানে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি বলেন, প্রধানমন্ত্রী যদি এভাবে অব্যাহত পৃষ্ঠপোষকতা ও উৎসাহ যোগান, তাহলে আগামী অলিম্পিক গেমসে বাংলাদেশের ভালো কিছু একটা করা সম্ভব। তিনি আরও জানান, রোমান সানার অসুস্থ মায়ের চিকিৎসার ভার নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আখতার হোসেন, আর্চারি ফেডারেশনের সভাপতি লেঃ জেঃ (অবঃ) মঈনুল ইসলাম এবং সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

রোমান সানাকে মিষ্টিমুখ করালেন প্রধানমন্ত্রী

দেশের আর্চারি ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে বড় সাফল্য বললে এক কথায় বলা যায় এশিয়া কাপ-ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্টে রোমান সানার স্বর্ণপদক। আর্চারির র‌্যাংকিংয়ে দেশের কোনও আর্চার হিসেবে প্রথমবার দশের তালিকায় ঢুকেছেন ২৪ বছরের এই ক্রীড়াবিদ। এমন অর্জন আশাবাদী করছে খুলনার এই আর্চারকে। চোখ রাখছেন টোকিওতে অলিম্পিকে। দেশের হয়ে একটা পদক পেতে চান দেশসেরা এই আর্চার।

বিজ্ঞাপন

গত জুনে বাংলাদেশকে বিশ্বমঞ্চে প্রথম পদক এনে দেওয়া আর্চার রোমান সানা চলতি বছর থাইল্যান্ডে একই আসরে (স্টেজ-১) রুপা জিতেছিলেন। আর এবার এশিয়া কাপের 'স্টেজ-৩'এ স্বর্ণ পদক জয় করলেন। থাইল্যান্ডে এবছরের জেতা পদকটি বাংলাদেশের ইতিহাসের প্রথম জয় করা পদক ছিল। আর এই পদক জয়ের সাথে সাথে বাংলাদেশের প্রথম আর্চার হিসেবে অলিম্পিকে অংশগ্রহণ নিশ্চিত হয় সানার।

** তীর-ধনুকের খেলায় এবার সোনার হাসি 
** এবার অলিম্পিকে পদকের স্বপ্ন রোমান সানার

** রোমান সানার এশিয়ান র‍্যাংকিং আর্চারিতে স্বর্ণ জয়
** অলিম্পিকের টিকিট নিশ্চিত করে রোমান সানার ইতিহাস

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন